এ রকম হলে আমরা চাকরি করব কিভাবে?

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০১:২৭ পিএম

নিজের ভবিষ্যৎ গড়তে ও পরিবারের পাশে দাঁড়াতেই স্কুলের গণ্ডি পার করেই রোজগারের আশায় এক রিসোর্টে চাকরি নিয়েছিলেন ১৯ বছরের তরুণী অঙ্কিতা ভণ্ডারী। এরই মধ্যে গত শনিবার সকালে উত্তরাখণ্ডের চিল্লা খাল থেকে অঙ্কিতার নিথরদেহ উদ্ধার করেছে রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। অঙ্কিতার এমন হত্যা মানতে পারছেন না, তাঁর বন্ধু ও স্বজনরা।

জানা যায়, প্রাক্তন বিজেপি নেতা বিনোদ আর্যের ছেলে পুলকিতের রিসোর্টে রিসেপশনিস্ট হিসাবে কাজে যোগ দিয়েছিলেন অঙ্কিতা। অভিযোগ, রিসোর্টে অতিথিদের সঙ্গে যৌন সম্পর্কে লিপ্ত হতে তাঁকে জোর করা হত। সেই প্রস্তাবে রাজি না হওয়াতেই অঙ্কিতাকে খুন করে খালে ফেলে দেওয়া হয়েছে। এই ঘটনায় পুলকিত, রিসোর্টের ম্যানেজার সৌরভ ও সহকারী ম্যানেজার অঙ্কিতকে গ্রেফতার করা হয়েছে। তাঁরা বর্তমানে জেল হেফাজতে রয়েছেন।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভিকে দেয়া এক সাক্ষাৎকারে অঙ্কিতার বন্ধু বিবেক বলেছেন, অঙ্কিতা খুবই গরিব পরিবারের মেয়ে। স্কুলে যখন পড়তাম আমরা, তখন ও প্রায়ই বলত যে, দ্বাদশ শ্রেণির পরীক্ষায় পাশের পর রোজগার করে পরিবারের পাশে দাঁড়াবে। নিজের ভবিষ্যৎ নিয়ে খুব উৎসাহী ছিল অঙ্কিতা। ক্যারিয়ার গড়ে পরিবারের পাশে দাঁড়াতে চেয়েছিল।

বিবেক আরও বলেছেন, আমরা পৌড়ী এলাকার বাসিন্দা। এই এালাকার বাসিন্দারা কাজের সন্ধানে বেরোন। তাঁদের সহজ-সরল স্বভাব। অঙ্কিতাও খুব সরল মেয়ে ছিল। খুব একটা কথা বলত না। নিজের কাজে মগ্ন হয়ে থাকত।

এদিকে অঙ্কিতার এই পরিণতিতে আতঙ্ক দানা বেঁধেছে ওই এলাকার মহিলাদের মনে। এ রকম ঘটনা যদি ঘটে, কী ভাবে আমরা বাইরে কাজের জন্য যাব? এমন প্রশ্নই করেছেন এক মহিলা। কয়েক জন মহিলা কাঁদতে কাঁদতে বলেছেন, ওরা মেয়েটাকে মেরে ফেলল। ভাল ভাবে জীবনযাপনের জন্য রোজগার করতে গিয়েছিল মেয়েটা। এরকম হলে আমরা চাকরি করব কিভাবে?

গতকাল রবিবার অঙ্কিতার শেষকৃত্য সম্পন্ন করা হয়েছে। অঙ্কিতাকে খুনের ঘটনায় দোষীদের ফাঁসি দেওয়ার দাবি উঠেছে। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামী বলেছেন, দোষীদের কাউকেই ছাড় দেয়া হবে না। সূত্র: আনন্দবাজার ও হিন্দুস্তান টাইমস।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: