করতোয়ায় নৌকাডুবি : দিনাজপুরে মিলল ৮ জনের লাশ

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:০২ পিএম

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ আটজনের মরদেহ দিনাজপুরের বিভিন্ন এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত সকোর এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন সকাল থেকে বীরগঞ্জের আত্রাই ও কোতোয়ালির কাঞ্চন নদী থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়। তাদের মধ্যে চারজন নারী, একজন পুরুষ ও তিনটি শিশু।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম জানান, সোমবার সকাল ৯টায় দিনাজপুর সদর উপজেলার মাহুদপাড়া পুনর্ভব নদী থেকে এক যুবকের (২৮) মরদেহ উদ্ধার করা হয়। তার পরিচয় এখনো পাওয়া যায়নি। এটিও করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজের মরদেহ। খানসামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চিত্ত রঞ্জন জানান, আত্রাই নদীর জিয়া সেতুর কাছ থেকে চার নারী ও দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়। তাদের পরিচয় এখনও জানা যায়নি।

বীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত সকোর জানান, সোমবার সকালে আত্রাই নদীর কাশিমনগর বাদলা ঘাট থেকে এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। তার নাম সুব্রত রায় (২)। সে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া গ্রামের প্রফুল্ল রায়ের ছেলে।

উল্লেখ্য, রোববার বিকেলে মহালয়া উপলক্ষে পাঁচপীর, বোদা, মাড়েয়া, ব্যাঙহারি এসব এলাকার সনাতন ধর্মাবলম্বীরা নৌকায় করে বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন। এ সময় নৌকায় অতিরিক্ত যাত্রী ছিল। এ কারণে মাঝ নদীতে পৌঁছানোর পর যাত্রীর চাপে নৌকা ডুবে যায়। এ সময় কিছু মানুষ সাঁতরে তীরে উঠতে পারলেও বেশির ভাগ যাত্রীই এখনও নিখোঁজ রয়েছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: