অনশন বাতিল করে ফিরে গেলেন ইডেন ছাত্রলীগের নেত্রীরা

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:০৩ পিএম

ইডেন কলেজ ছাত্রলীগ থেকে বহিষ্কৃত ১২ নেত্রী আমরণ অনশনের বসার ঘোষণা দিয়েছেন। বহিষ্কারাদেশ প্রত্যাহার না করা পর্যন্ত তারা আমরণ অনশন করবে বলে দুপুরের এক সংবাদ সম্মেলন করে জানিয়েছেন। এ জন্য তারা ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়েও যান। কিন্তু সেখানে গিয়ে তারা ঘোষিত কর্মসূচি পালন না করেই ফিরে এলেন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় অনশনের জন্য আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয়ে যান ১২ নেত্রী। এসময় ফটকে নিরাপত্তা রক্ষীদের সঙ্গে তাদের কয়েক দফা ধাক্কাধাক্কি হয়। পরে তারা কার্যালয়ের ভেতরে প্রবেশ করেন। সেখানে দেড় ঘণ্টা অবস্থানের পর বের হয়ে আসেন তারা।

এসময় সাংবাদিকরা অনশনের বিষয়ে জানতে চাইলে ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস বলেন, আমরা অনশন বাতিল করছি। আমাদের নতুন কোনো কর্মসূচিও নেই। অনশন কেন বাতিল করলেন সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি কোনও উত্তর দেননি।রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের ঊর্ধ্বতন কেউ ছিল কি না জানতে চাইলেও তারা কোনো উত্তর দেননি।

তাদের প্রথমে ঢুকতে বাধা দেয়া হয়, তবে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ব্যক্তিরা বাধা দেয়ার পরও কয়েকজন জোর করে কার্যালয়ে ঢুকে পড়েন। এর মধ্যেই দলীয় কার্যালয়ের গেট বন্ধ করে দেয়া হয়। পরে বাকিদের ভেতরে ঢুকতে দেয়া হয়।

এর আগে আমরণ অনশনে যাওয়ার পরিকল্পনার কথা জানিয়েছিলেন কলেজ ছাত্রলীগের বহিষ্কৃত ১ নম্বর সহসভাপতি সোনালি আক্তার। তিনি বলেছিলেন, সোমবার দুপুর থেকে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে অনশন শুরু হবে। রবিবার (২৫ সেপ্টেম্বর) রাতে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সাংগঠনিক শৃঙ্খলাভঙ্গের দায়ে ১৬ জনকে স্থায়ীভাবে বহিষ্কার ও কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়।

বহিষ্কারের বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ, ইডেন মহিলা কলেজ শাখার সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হলো।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: