প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

আমার প্রথম লোভ আনিসুল হক স্যার: পূজা চেরি

   
প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, ২৭ সেপ্টেম্বর ২০২২

সময়ের দর্শকনন্দিত নায়িকা পূজা চেরি। গত ঈদুল আজহায় মুক্তি পেয়েছে তার অভিনীত সিনেমা ‘সাইকো’। মুক্তির পর থেকেই আলোচনায় ছিলেন তিনি। এবার ২০ সেপ্টেম্বর প্রকাশ পেয়েছে তার অভিনীত নতুন সিনেমা ‘হৃদিতা’র ট্রেলার। আনিসুল হকের গল্পে সরকারি অনুদানে সিনেমাটি নির্মাণ করেছেন ইস্পাহানি আরিফ জাহান। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি।

তবে সিনেমাটির ট্রেলারে একটি দৃশ্যে বিবস্ত্র অবস্থায় দেখা যায় পূজা চেরিকে। ক্যানভাসে তুলির আঁচড়ে পূজার নগ্ন শরীরের ছবি আঁকতে দেখা যায় তার প্রেমিক চরিত্রে রূপদানকারী এ বি এম সুমনকে। ক্যামেরায় পূজা বেশ সাবলীলভাবে ধরা দিলেও এমন বেশে তাকে মেনে নিতে পারেননি নেটিজেনরা। ফলে দৃশ্যটি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় তুমুল সমালোচনা। তোপের মুখে এরইমধ্যে ট্রেলার থেকে পুজার আপত্তিকর দৃশ্যটি বাদ দেয়া হয়েছে।

এদিকে সোমবার ২৬ সেপ্টেম্বর ‘হৃদিতা’ সিনেমার গান উন্মোচন অনুষ্ঠানে সাংবাদকিদের মুখোমুখি হয়েছিলেন তিনি। সেখানে বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন।

সেখানে তিনি বলেন, যদি ‘হৃদিতা’ নিয়ে প্রথমেই বলতে যাই, তাহলে বলতে হচ্ছে আমি আসলে ভালো গল্পে লোভী। ভালো গল্প যদি শুনি তাহলে আর লোভ সামলাতে পারি না। তাই প্রথম লোভ হচ্ছে আমার আনিসুল হক স্যার।

বিতর্কিত দৃশ্য নিয়ে তিনি বলেন, আমরা আসলে খুব অল্পতেই অল্প কিছু দেখে বিচার করে ফেলি। যেটা আসলে করা উচিত না। একটা ২ঘন্টা কিংবা আড়াই ঘন্টার সিনেমার ট্রেলার দেখে বিশ্লেষন করে ফেলি। এটা আসলে কোনো ভাবেই কাম্য না। আপনার আগে সিনেমাটা দেখুন তারপর না হয় বিচার করুন।

দৃশ্যটি ট্রেলার থেকে বাদ দেওয়ার কারণ হিসেবে তিনি বলেন, সত্যি বলতে আমরা তো শুটিংয়ের আগ থেকে সিনেমা মুক্তি পর্যন্ত দর্শকের জন্যই কাজ বা অভিনয় করি। তাই তাদের ইচ্ছাতে সেই অংশটুকু বাদ দেওয়ার চেষ্টা করেছি। বাকিটুকু আসলে সিনেমার মুক্তির পরই বুঝতে পারব।

এই সিনেমায় অভিনয় প্রসঙ্গে তিনি বলেন, একজন শিল্পীর কাছে তো নিজের সিনেমা বরাবরেই ভালো। নিজের জীবনের সঙ্গে অনেক সময় মিল পাই সিনেমায় আবার অনেক সময় কাল্পনিক কিছু তৈরী করা হয়। তাই সব কিছু মিলিয়ে আমার কাছে মনে হয়েছে যে এই সিনেমা অনেকটাই স্পেশাল। এছাড়া পূজা সিনেমার নানা দিক নিয়ে কথা বলেন।

প্রসঙ্গত, ৭ অক্টোবর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ‘হৃদিতা’। কথাসাহিত্যিক আনিসুল হকের উপন্যাস অবলম্বনে একই নামে সিনেমাটি নির্মাণ করেছেন যুগল নির্মাতা ইস্পাহানী আরিফ জাহান। ২০১৯-২০ অর্থ বছরে ৫৫ লাখ টাকা সরকারি অনুদান পাওয়া সিনেমাটিতে পূজার নায়ক এবিএম সুমন। এতে আরও অভিনয় করছেন মানস বন্দ্যোপাধ্যায়, সাবেরী আলম, আরজুমান আরা প্রমুখ।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: