প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

নালিতাবাড়ীতে করোনার টিকা পেতে রেজিস্ট্রেশন করেও গ্রহণ করেননি ২১ হাজার মানুষ

   
প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, ২৭ সেপ্টেম্বর ২০২২

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় করোনার টিকা পেতে রেজিস্ট্রেশন করেও এখন পর্যন্ত টিকার প্রথম ডোজ গ্রহণ করেননি প্রায় ২১ হাজার মানুষ। করোনা টিকা গ্রহণে এ উপজেলায় মানুষের অনীহা দিন দিন বেড়েই চলেছে। আর বুস্টার ডোজ গ্রহণের ক্ষেত্রে মানুষের অনীহা আরও বেশি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, করোনার টিকা পেতে এখন পর্যন্ত মমোট রেজিস্ট্রেশন করেছেন ১ লাখ ৫৯ হাজার ২৬০ জন। তাঁদের মধ্যে টিকার প্রথম ডোজ গ্রহণ করেছেন ১লাখ ২৫ হাজার ৫০৭ জন। এতে প্রায় ২১ হাজার মানুষ রেজিস্ট্রেশন করেও এখনও করোনা টিকার প্রথম ডোজ গ্রহণ করেননি। এছাড়াও টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন ৭৭ হাজার ৫৩২ জন। তবে টিকার তৃতীয় বা বুস্টার ডোজ গ্রহেণর ক্ষেত্রে মানুষের আরও বেশি অনীহা লক্ষ্য করা গেছে। উপজেলায় এখন পর্যন্ত বুস্টার ডোজ গ্রহণ করেছেন ২০ হাজার ৫৫২ জন মানুষ।

এদিকে, টিকা গ্রহণে সাধারণ মানুষকে উৎসাহিত করতে ইতোমধ্যেই সরকারি ও বেসরকারিভাবে ব্যাপক প্রচারণা চালানো হয়েছে। বিভিন্ন সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ছাড়াও কমিউনিটি ক্লিনিক ও বিভিন্ন অস্থায়ী করোনা টিকা কেন্দ্র স্থাপন করা হয়। যেখানে রেজিস্ট্রেশনকারী ব্যক্তিদের সহজেই টিকা গ্রহণের সুযোগ ছিল। এছাড়াও টিকা গ্রহণে সাধারণ মানুষকে উৎসাহিত করতে জনপ্রতিনিধিগণ মাইকিং ও বিভিন্ন সংস্থার উদ্যোগে মাইকিং, উঠান বৈঠক ও পথ নাটক অনুষ্ঠিত হয়েছে।

এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌফিক আহম্মেদ বলেন, সাধারণ মানুষকে টিকা গ্রহণে উৎসাহিত করতে সরকারি ও বেসরকারিভাবে ব্যাপক প্রচারণা চালানো হয়েছে। আমাদের পর্যাপ্ত টিকা মজুদ রয়েছে। রেজিস্ট্রেশনকারীরা চাইলেই টিকা গ্রহন করতে পারবেন।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: