রংপুর মেডিক্যালে দালালচক্রে জড়িত ১৭ কর্মকর্তা বদলি

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২, ১০:১০ পিএম

রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের ১৭ কর্মকর্তাকে দালাল চক্রের সাথে জড়িত থাকার অপরাধে বদলি করা হয়েছে। এদের মধ্যে হাসপাতালটির কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির এই তথ্য জানান। তবে যাদের বদলি করা হয়েছে তারা কোন পদে বা তাদের নাম কী এ বিষয়ে কিছু জানাননি তিনি।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বলেন, দীর্ঘদিন ধরে এই চক্রটি হাসপাতালে চিকিৎসা নিয়ে আসা রোগীদের হয়রানি করে আসছিলো। এদের থেকে কেউ রক্ষা পাচ্ছিল না। এমনকি তাদের বিরুদ্ধে কেউ ব্যবস্থাও নেয়নি। তাই আজ আমি নিজে ১৫ জনকে রংপুরের বাইরে বদলি করেছি। এর আগে বিপ্লব ও নয়ন নামে দুজনকে বদলি করা হয়। এরা উঠতে-বসতে বখশিশের নামে, কখনো ট্রলির জন্য, কখনো লিফটে উঠার জন্য, মরদেহ নেওয়ার জন্য নানাভাবে চাঁদাবাজি করে আসছিল।

তিনি আরও বলেন, বিপ্লব ও নয়নকে বদলি করার পরেও তারা বিভিন্নভাবে কর্মচারীকে নিয়ে সংঘবদ্ধভাবে শক্তি প্রয়োগ করে। এ জন্য তাদের আজ বদলি করা হয়েছে। আমরা স্থানীয় প্রশাসনকে জানিয়েছি এরা যাতে কোনো ধরনের অপকর্ম চালাতে না পারে। এদের শুধু বদলি করেই ছেড়ে দেওয়া হবে না। এদের বিরুদ্ধে পরবর্তীতে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: