প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

সামনে কালো মেঘ আসছে: পরিকল্পনামন্ত্রী

   
প্রকাশিত: ১২:০২ পূর্বাহ্ণ, ২৮ সেপ্টেম্বর ২০২২

আওয়ামী লীগের সদস্য হিসেবে নয়, মন্ত্রী হিসেবে নয়- একজন বয়োজ্যেষ্ঠ নাগরিক হিসেবে বলছি, আমাদের সবাইকে পেশার বাইরে গিয়ে একটা বিষয় মনে রাখতে হবে। সেটি হলো সামনে কালো মেঘ আসছে, যা আমাদের সব অর্জন নষ্ট করতে পারে বলে জানিয়েছে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ডিজিটাল ট্রান্সফরমেশন কনটেন্ট মার্কেটিং ও নিউজ ডিস্ট্রিবিউশনে উদ্ভাবনী চর্চার স্বীকৃতি হিসেবে বাংলাদেশে প্রথমবারের মতো অ্যাওয়ার্ড দিয়েছে দারাজ। এতে বাংলাদেশ মিডিয়া ইনোভেশন অ্যাওয়ার্ডস-২০২২ পেয়েছে দৈনিক যুগান্তর। এছাড়া যমুনা টেলিভিশনসহ বিভিন্ন ক্যাটাগরিতে মোট ২০টি মিডিয়া প্রতিষ্ঠান এ অ্যাওয়ার্ড পেয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী। বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। বক্তব্য দেন দারাজ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদুল হক এবং চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার এএইচএম হাসিনুল কুদ্দুস। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী খৈয়াম সানু সন্ধি।

প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী বলেন, ক্ষমতার লোভে নয়, হৃদয় থেকে বলছি সবাইকে সতর্ক থাকতে হবে। প্রধানমন্ত্রী পরিবর্তন ও আধুনিকতায় বিশ্বাসী। কিন্তু সেটি নিজের আত্মপরিচয়ের বিনিময়ে নয়। বাংলাদেশের আজকে যে পরিবর্তন তার প্রধান কান্ডারিই হচ্ছেন প্রধানমন্ত্রী। এই উন্নয়নকে এগিয়ে নিতে হবে।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, আমরা ট্রান্সফরমেশনের মধ্যদিয়ে যাচ্ছি। এর মধ্যে যারা পরিবর্তনকে এগিয়ে নিচ্ছে তাদের সম্মানিত করার এ উদ্যোগ প্রশংসার। ডিজিটাল মার্কেটপ্লেস নিয়ে নেতিবাচক সংবাদের বাইরে গিয়ে দারাজ যে ইতিবাচক ধারা সূচনা করেছে এটি অব্যাহত রাখতে হবে। সত্যিকারে যারা অপরাধী তারা শাস্তি পাক, কিন্তু যারা প্রকৃত ভালো ই-কমার্স করছে তাদেরকে উৎসাহ দিতে হবে। তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকার বিনোদন ও সংবাদ আড়াল করে না। তবে বিনোদনের ক্ষেত্রে আমরা অসম প্রতিযোগিতার মধ্য দিয়ে যাচ্ছি। এই চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: