আইইউবিএটিতে বিশ্ব পর্যটন দিবস উদযাপন

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২২, ০২:৫১ পিএম

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) এর ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অনুষদের উদ্যোগে গতকাল আয়োজন করা হয় বিশ্ব পর্যটন দিবস ২০২২। দিবসটিতে এবারের প্রতিপাদ্য ছিল ‘রিথিংক ট্যুরিজম’। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়টির নিজস্ব ২০ বিঘা সবুজ ক্যাম্পাসে দিনব্যাপি নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ব পর্যটন দিবস ২০২২ উদযাপন উপলক্ষ্যে সকালে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে র্য়্যালির আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে শিক্ষকরাও এই র্য়্যালিতে অংশ নেয়।

বিকাল ৩টায় শুরু হওয়া আইইউবিএটি এর ওপেন অডিটরিয়ামে আয়োজিত এই অনুষ্ঠানে শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন রাখেন ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অনুষদের চেয়ারম্যান শেখ এরশাদ হোসেন। আয়োজনের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দ্যা ঢাকা ওয়েস্টিন হোটেল ম্যানেজার মোঃ আল আমিন। এছাড়া বিশেষ অতিথি ছিলেন বেস্ট ওয়েস্টার্ন প্লাস মায়া এর জেনারেল ম্যানেজার সেভান গুনেরাথে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইউবিএটি এর উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব।

আলাদা আলাদা বক্তব্যের মাধ্যমে বক্তারা বাংলাদেশের ট্যুরিজম নিয়ে ভিন্ন ভাবে গড়ে তোলা নানা পরিকল্পনার কথা জানান। তারা মনে করেন দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করে বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থার উন্নতিকল্পে এদেশের তরুণ এবং যুব সমাজকে দক্ষ প্রশিক্ষণের মাধ্যমে যুগোপযুগী ও মানসম্মত পর্যটন সেবা নিশ্চিত করার মাধ্যমে সুদূরপ্রসারী ভূমিকা রাখতে সক্ষম হবে।

অনুষ্ঠানে অ্যালামনাই অতিথি হিসেবে ছিলেন আইইউবিএটি ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অনুষদের অ্যালামনাই ও প্লাটিনাম হোটেলস বাই শেলটেকের ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ আলমগীর হোসেন, দ্যা প্যালেস লাক্সারি রিসোর্টের হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং মোঃ তানভির হাসান এবং দ্যা এলাইট রেসিডেন্স ঢাকা এর পরিচালক মোঃ ফারহাদ হোসেন মজুমদার।

সেমিনারে আরো যুক্ত ছিলেন আইইউবিএটির রেজিস্ট্রার অধ্যাপক মো. লুৎফর রহমান, বিভিন্ন অনুষদের চেয়ার, কো-অর্ডিনেটর, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। সবশেষে আইইউবিএটি এর ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট অনুষদের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক পর্বের আয়োজন করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: