প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২০ কিলোমিটার যানজট

   
প্রকাশিত: ২:৫৫ অপরাহ্ণ, ২৮ সেপ্টেম্বর ২০২২

ছবি: সংগৃহীত

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার গৌরীপুর এলাকায় ২৫ কিলোমিটারজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে যানজট সৃষ্টি হয়। প্রথমে অস্থায়ী থাকলেও যানজট এখন তীব্র হয়েছে। কুমিল্লার গৌরীপুর এলাকায় সড়ক সংস্কারের কাজ চলার কারণে এই যানজটের সৃষ্টি হয়।

জানা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার গৌরীপুর এলাকায় সড়ক সংস্কারের কাজ চলছে। এই কাজ ২৪ ঘণ্টা চলমান থাকায় মহাসড়কের ঢাকামুখী লেনের মাত্র একটি গাড়ি চলতে পারে। এ কারণে গাড়ির চাপ সৃষ্টি হলে মাধাইয়া এলাকা থেকে গৌরীপুর হয়ে দাউদকান্দি টোলপ্লাজা পর্যন্ত যানজট লেগে যায়। এ কারণে প্রায় ২০ কিলোমিটারজুড়ে ওই এলাকায় যানজট দেখা দিয়েছে।

কুমিল্লার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা বলেন, সড়কের সংস্কার কাজ দ্রুত গতিতেই করা হচ্ছে। তবে পূজার কারণে ঘরমুখো মানুষের চাপ বেশি। যানবাহনও বেশি। তাই যানজটে ভোগান্তি হচ্ছে। অলটারনেটিভ হিসেবে যেন কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া হয়ে ঢাকা সড়ক ব্যবহারের অনুরোধ করা হচ্ছে। আমরা জনগণের জন্যই কাজ করি। তাছাড়া আমরা সবাইকে বলব, ঢাকা যাওয়ার জন্য যেন সময় নিয়ে বের হয়।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: