প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রীদের বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ

   
প্রকাশিত: ৩:২৪ অপরাহ্ণ, ২৮ সেপ্টেম্বর ২০২২

ছবি - সংগৃহীত

সংস্কারকাজ চলমান, তীব্র যানজট সৃষ্টি হয়েছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে। এমন অবস্থায় কুমিল্লার মাধাইয়া এলাকা থেকে ঢাকামুখী সড়ক একরকম বন্ধই বলা চলে। বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল থেকে ভোগান্তিতে পড়েছেন এই মহাসড়কের হাজার হাজার যানবাহনের যাত্রীরা। এদিকে সড়কের কোথাও যাত্রী ওঠানামা না করতে কঠোর হুঁশিয়ারি দেওয়া হয়েছে হাইওয়ে পুলিশের পক্ষ থেকে।

জানা গেছে, গৌরীপুর এলাকায় সংস্কারকাজ চলার কারণে দেশের অর্থনীতির লাইফলাইন খ্যাত এই মহসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এতে হাজার হাজার মানুষ ভোগান্তিতে পড়ে। ভোগান্তি কমাতে বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ করছে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)। মহাসড়কের বিভিন্ন এলাকায় মাইকিং করে যানজটের ভোগান্তি এড়াতে ব্রাহ্মণবাড়িয়া সড়কসহ বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ জানানো হয়েছে।

এ ব্যাপারে সওজের কুমিল্লার নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা বলেন, ‘আমরা সর্বোচ্চ চেষ্টা করছি যেন মানুষের ভোগান্তি না হয়। সড়কের কাজ বন্ধ রাখলে ভোগান্তি আরও বাড়বে। তাই মানুষের জন্যই আমাদের এ কাজ। আমরা সড়ক ও জনপদ বিভাগের পক্ষ থেকে অনুরোধ করছি, সবাই যেন কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া সড়ক দিয়ে যাতায়াত করেন।’

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: