প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

জহুরুল ইসলাম

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

শাহজাদপুরে ইনভেলপ ছাড়াই চলছে উপজেলা পোস্ট অফিস

   
প্রকাশিত: ৩:৩০ অপরাহ্ণ, ২৮ সেপ্টেম্বর ২০২২

প্রায় দুই মাস ধরে শাহজাদপুর উপজেলা পোস্ট অফিসে ইনভেলপ (খাম) না থাকায় ইনভেলপ ছাড়াই চলছে উপজেলা পোস্ট অফিস। এতে করে বিপাকে পরেছে আদালত, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও এনজিওগুলো। উপজেলা ডাক বিভাগের একাধিক সূত্রে জানা গেছে, সব চেয়ে বেশী ইনভেলপ কিনেন শাহজাদপুর উপজেলা কোর্ট। এরপর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও এনজিওগুলো।

এছাড়া এখনও ব্যক্তিগত ভাবে অনেকেই ডাকে চিঠি পাঠিয়ে থাকেন। ডাকঘর থেকে বিভিন্ন প্রকার স্ট্যাম্প পাওয়া গেলেও ইনভেলপ বিক্রি বন্ধ থাকায় বিপাকে পরেছে সবাই। দুইমাস যাবত উপজেলা ডাকঘরে ইনভেলপ না থাকায় চিঠি ও প্রয়োজনীয় ডুকুমেন্ট পাঠাতে চিঠি প্রেরককে বাইরে থেকে খাম কিনতে হচ্ছে।

এতে একদিকে চিঠি পাঠানোর খরচ বেশী হচ্ছে অপরদিকে পোস্ট অফিসে খাম না পেয়ে আবার বাইরে গিয়ে কিনতে অপচয় হচ্ছে অতিরিক্ত সময়। বুধবার সকালে এই ডাকঘরে কথা হয় মনিরুল ইসলাম নামে এক যুবকের সাথে। তিনি ব্যক্তিগত কাজে বগুড়াতে চিঠি পাঠাবেন। শাহজাদপুর উপজেলা ডাকঘরে এসে জানতে পারেন ইনভেলপ নেই। বাধ্য হয়ে বাইরের দোকান থেকে পাঁচ টাকা দিয়ে একটি খাম কিনে তাতে টিকেট লাগিয়ে পত্র পাঠাতে হচ্ছে তাঁকে। এতে তাঁর পাঁচ টাকা বাড়তি খরচ এবং কিছুটা বিড়ম্বনা হয়েছে বলেও জানান যুবক।

এ বিষয়ে কথা হয় পোস্ট মাস্টার আফরোজা ইয়াসমিনের সাথে। তিনি জানান, ‘চাহিদার কথা জানিয়ে সিরাজগঞ্জ জেলা পোস্ট অফিসে একাধিক বার চিঠি দেওয়া হয়েছে। ইনভেলাপ (খাম) না থাকায় তারা আমাদের খাম দিতে পারছেন না। এই পোস্ট মাস্টারের কাছে খামের দাম কমানো হবে কিনা জানতে চাইলে তিনি জানান, ডাক বিভাগের চিঠি রেজিষ্ট্রি খরচ বর্তমানে ১০ টাকা থেকে কমিয়ে ৮ টাকা করা হয়েছে। খামের দাম কমানো হবে কিনা তা আমার জানা নেই।’

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: