সখীপুরে অবৈধ ইটভাটা উচ্ছেদ, ৫০ হাজার ইট জব্দ

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৮ পিএম

টাঙ্গাইলের সখীপুর উপজেলার পলাশতলী এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা 'মিতালি ব্রিকস' নামে একটি ইটভাটা উচ্ছেদ করা হয়েছে। এ সময় ৫০ হাজার পুড়ানো ইট জব্দ করা হয়। বুধবার (২৮ সেপ্টেম্বর) মহামান্য হাইকোর্টের আদেশে পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইল এই উচ্ছেদ অভিযান চালায়। সখীপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আলম এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। এ সময় পরিবেশ অধিদপ্তর টাঙ্গাইলের উপ-পরিচালক জহির উদ্দিন উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার পলাশতলী গ্রামে পালাশতলী মহাবিদ্যালয় ঘেঁষে আবাসিক এলাকায় অবৈধভাবে মিতালি ব্রিকস নামের ইটভাটাটি গড়ে ওঠে। এতে ওই কলেজ ও আবাসিক এলাকার পরিবেশ দূষিত হয় এমন অভিযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী রেজাউল করিম মহামান্য হাইকোর্টে একটি মামলা করেন। হাইকোর্ট টাঙ্গাইলের পরিবেশ অধিদপ্তরকে অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটাটি উচ্ছেদের নির্দেশ দিলে এ অভিযান চালানো হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আলম বলেন, মহামান্য হাইকোর্টের নির্দেশে অবৈধভাবে গড়ে ওঠা 'মিতালি ব্রিকস' উচ্ছেদ এবং ৫০ হাজার ইট জব্দ করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: