প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

বাংলাদেশে মোটামুটি ভালো পরিমাণে টাকা আছে: পরিকল্পনামন্ত্রী

   
প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, ২৯ সেপ্টেম্বর ২০২২

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘ব্যাংকিং খাতে সমস্যা আছে। আমরা তাদের সাথে মোকাবিলা করব এবং একটি সমাধান করব। এছাড়া বাংলাদেশে মোটামুটি ভালো অর্থ রয়েছে। কিন্তু অনেক সময় ব্যয় করতে চাইলেও সঠিক জায়গায় ব্যয় করা যায় না।’ বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) মারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ‘গৃহকর্মীদের অধিকার আমাদের অঙ্গীকার’ শীর্ষক জাতীয় সম্মেলনে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী আপনাদের মঙ্গল চান। কিন্তু কিছু আইনি বাধা আছে, কিছু সাংস্কৃতিক বাধা আছে। পাস করার পর আমরা অনুমোদন দেব। আপনারা শেখ হাসিনাকে সাহায্য করবেন। সামাজিক শান্তি নষ্ট হলে তা সবার জন্যই খারাপ। গৃহকর্মীদের অধিকার প্রসঙ্গে তিনি বলেন, ‘যারা ঘরে বসে কাজ করেন তারাও বাংলাদেশের মানুষ। গত কয়েক বছরে দেশে খাওয়া-দাওয়ার পরিবেশ তৈরি হয়েছে। তবে সমাজে এখনও কিছু মানুষ রোজা রাখেন, অর্ধেক খান। তারপরও কিছু মানুষ অন্যায়ের শিকার, নানা ধরনের অপমানের শিকার।’

এম এ মান্নান বলেন, ‘নিম্ন আয়ের মানুষ, কৃষক, শ্রমিক ও নারীদের প্রতি শেখ হাসিনার মমতা রয়েছে। তিনি অবিলম্বে এই মানুষদের জন্য কিছু করতে চান। এ জন্য এ খাতের সংশ্লিষ্টদের ২০০ থেকে ৩০০ কোটি টাকার প্রস্তাব আনতে হবে। আমি পরিকল্পনা কমিশনে কাজ করি। প্রধানমন্ত্রী অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্যক্তি। প্রস্তাবটি আইনের সাথে মিলিয়ে নিন। আমরা বিষয়টি খতিয়ে দেখব।’

এ সময় উপস্থিত ছিলেন সাবেক শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, শ্রম ও কর্মসংস্থান সচিব মোঃ এহসান এলাহী প্রমুখ।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: