মাত্র এক টাকায় পূজার জামা!

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩৮ পিএম

এবারের  শারদীয় দুর্গাপূজার আনন্দ সর্বস্তরের মানুষের কাছে পৌঁছে দিতে এক ব্যতিক্রম বাজারের আয়োজন করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ও বিদ্যানন্দ ফাউন্ডেশন। যেখান থেকে মাত্র এক টাকা দিয়ে পছন্দের জামা কাপড় কিনতে পেরেছেন নগরীর নিম্ন আয়ের মানুষেরা। চট্টগ্রামের জেএমসেন হলে বুধবার পরিচালিত হয় এই কার্যক্রম। যার উদ্বোধন করেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়।

ব্যাতিক্রমী এই উদ্যেগের আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, দুর্গাপূজার আনন্দ সমাজের সব স্তরের মানুষের মধ্যে ছড়িয়ে দিতেই এ উদ্যোগ গ্রহণ করা হয়। এখান থেকে সমাজের শ্রমজীবী মানুষেরা নিজেদের পছন্দে স্বল্পমূল্যে জামা কিনে বাড়ি ফিরতে পেরেছেন। বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড সদস্য জামাল উদ্দিন বলেন, শারদ আনন্দ ঘিরে ঢাকা-চট্টগ্রামের ১০ হাজার মানুষের জন্য নতুন কাপড় নিশ্চিত করতে চান তারা। সেজন্য চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে স্বেচ্ছাসেবীদের জরিপের মাধ্যমে সুবিধাবঞ্চিত পরিবারগুলোকে টোকেন দেওয়া হয়েছে।

এর মাধ্যমে একটি পরিবারের দুইজন শিশু ও একজন প্রাপ্তবয়স্ক মানুষ এক টাকায় তাদের জন্য কাপড় কিনতে পারবেন।জামাল বলেন, “প্রত্যেকটি ধর্মীয় উৎসবকে বিদ্যানন্দ ফাউন্ডেশন মনে করে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর সুযোগ। আমরা চাই সবাই উৎসব করুক। এ কারণে নাম দিয়েছি সবাই মিলে বাংলাদেশ, সবাই মিলে উৎসব।” এর আগে চট্টগ্রামে ঈদের সময় এ ধরনের আয়োজন করা হলেও দুর্গা পূজায় এ ধরনের আয়োজন প্রথম বলে জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: