দেশ যে এগিয়ে যাচ্ছে তা জনগণকে জানাতে হবে: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৬:১৪ পিএম

তথ্য ও সম্প্রচার মন্ত্রী মো. হাছান মাহমুদ বলেছেন, গণমাধ্যমের উচিত সরকারের ভুল-ত্রুটি ও সমস্যার পাশাপাশি দেশ যে এগিয়ে যাচ্ছে তা জনগণকে জানানো। মানুষকে আশাবাদী রাখতে হবে। জাতি হতাশ হলে চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যেতে পারবে না। গণমাধ্যমে তথ্য সঠিকভাবে উপস্থাপন না হলে মানুষ বিভ্রান্ত হয়। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে দৈনিক নতুন আশা পত্রিকার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হাসান মাহমুদ বলেন, ১৯৯৬ সালে শেখ হাসিনার প্রথম শাসনামলে বেসরকারি টেলিভিশনের যাত্রা শুরু হয়। বর্তমানে ৩৬, ৪৮ টি টেলিভিশনের অনুমতি রয়েছে । তিনি বলেন, আমরা মনে করি একটি বহুমাত্রিক গণতান্ত্রিক সমাজের ভিত্তি স্থাপনে গণমাধ্যমের ভূমিকা রয়েছে। মিডিয়া সমাজের আয়না হিসেবে কাজ করে এবং মানুষের মধ্যে মিশ্র সমস্যাও তৈরি করে। সংবাদ সঠিকভাবে উপস্থাপন না হলে মানুষ বিভ্রান্ত হয়। তাই গণমাধ্যমের উন্নয়নে যা যা করা দরকার, সরকার তা করছে।

তথ্যমন্ত্রী বলেন, মিডিয়া রাজনীতি করে না। আমরা প্রায়শই দেখি যে মিডিয়া ছোট জিনিসগুলিকে বড় করে তোলে, কিন্তু গুরুত্বপূর্ণ জিনিসগুলি দেখানো হয় না। দেখা যায় সরকারের অর্জন তৃতীয় পৃষ্ঠায় এবং ভুল প্রথম পাতায়। দেশ এগিয়ে যাচ্ছে, গণমাধ্যমকেও জনগণকে জানাতে হবে। মানুষকে আশাবাদী হতে হবে। জাতি হতাশ হলে চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যেতে পারবে না। গণমাধ্যমে তথ্য সঠিকভাবে উপস্থাপন না হলে মানুষ বিভ্রান্ত হয়।

অনুষ্ঠানে বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক নতুন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক রুওশন আরা মান্নান। এনামুর রহমান, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বেনজীর আহমেদ, সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনেওয়াজ, সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, সংসদ সদস্য বেগম অপরাজিতা হক, সংসদ সদস্য বেগম পারভীন প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: