পিকে হালদারের ৪ প্রতিষ্ঠান পুনর্গঠনের উদ্যোগ

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪০ পিএম

আর্থিক কেলেঙ্কারিতে জড়িত প্রশান্ত কুমার (পিকে) হালদারের চারটি প্রতিষ্ঠান বিক্রি না করে পুনর্গঠন করার উদ্যোগ নেওয়া হয়েছে। এসব প্রতিষ্ঠান চালু হলে দুই থেকে চার বছরের মধ্যে লাভজনক করা যাবে। চারটি প্রতিষ্ঠানের কাছে ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের (আইএলএফএসএল) পাওনা ২৬০ কোটি টাকা। তাদের বন্ধকী সম্পত্তির বিক্রয়মূল্য মাত্র ৩৬ কোটি টাকা। তাই এসব প্রতিষ্ঠান বিক্রি না করে পুনর্গঠন করার উদ্যোগ নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) পুরানা পল্টনে আইএলএফএসএল-এর ২৬তম বার্ষিক সাধারণ সভা শেষে এক সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে আইএলএফএসএল-এর পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাবেক সচিব মো. নজরুল ইসলাম খান, ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) মো. মশিউর রহমানসহ পর্ষদের পরিচালক উপস্থিত ছিলেন।

নজরুল ইসলাম খান বলেন, ঋণ নিয়েছে পিকে হালদারের অনেকগুলো প্রতিষ্ঠান। আমাদের প্রথম প্রচেষ্টা ছিল পিকে হালদারকে যদি আনতে পারি তাহলে তার কাছ থেকে এগুলো নেওয়া সহজ ছিল। আর প্রক্রিয়ায় গেলে অনেক সময় লাগে। আর সে এমন কায়দায় ঋণ নিয়েছে সরাসরি ধরা কঠিন। কিন্তু তাকে এখনো আনা যায়নি। আগামীতে আনা যাবে কি না তাও জানি না। এজন্য তার কোম্পানি রেস্টাইলস যেটা ভালুকায় আছে সেটা হাইকোর্টের আদেশ নিয়ে পর্ষদ পুনর্গঠন করেছি। চালু করে আয় করার চেষ্টা চলছে।

মো. নজরুল ইসলাম খান এসব প্রতিষ্ঠান লাভজনক করতে কতদিন লাগতে পারে, এমন প্রশ্নের জবাবে আইএলএফএসএল চেয়ারম্যান বলেন, এটা বলা যায় না তবে দুই থেকে চার, পাঁচ বছর সময় লেগে যাবে। এটা ছাড়া আর কোনো উপায় নেই। কারণ ২৬০ কোটি টাকা ঋণের বন্ধকী সম্পত্তি ৩৬ কোটি টাকায় বিক্রি করে কোনো লাভ নেই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: