খেলার মাঠ রক্ষার দাবিতে শিক্ষার্থীদের অনশন, মেয়রের আশ্বাসে ভঙ্গ

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২, ১০:২৭ পিএম

রাজধানীর মিরপুর ১১ নম্বর সেকশনে প্যারিস রোড সংলগ্ন খেলার মাঠটিকে প্লট বানিয়ে বরাদ্দ দেওয়ার প্রতিবাদে অনশন করেছেন স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তাদের দাবি বরাদ্দ বাতিল করে সেখানে একটি সুন্দর খেলার মাঠ করা হোক, যাতে তারা সেখানে খেলাধুলা করতে পারে। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকাল থেকে অনশন শুরু করেন শিক্ষার্থীরা।

অনশনস্থলে গিয়ে শিক্ষার্থীদের দাবির সাথে সহমত পোষণ করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। এ সময় মেয়রের আশ্বাসে অনশন ভঙ্গ করেন শিক্ষার্থীরা। অনশনকারীদের পানিপান করিয়ে অনশন ভাঙান মেয়র। খেলার মাঠটি রক্ষা করতে অসংখ্য শিক্ষার্থী ও স্থানীয় জনগণ অনশন করে। এবং ‘মাঠ চাই, মাঠ চাই’ বলে স্লোগান দিতে থাকেন।

আতিকুল ইসলাম বলেন, মিরপুর ১১ নম্বর ওয়ার্ডে ৩ লাখ মানুষের বসবাস। ওই এলাকায় ৬০টির বেশি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। পড়াশোনার পাশাপাশি খেলাধুলা শিক্ষার্থীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু ওই এলাকায় খেলার মাঠ নেই। চারদিকে দালান তৈরি হচ্ছে। তিনি বলেন, 'ড্যাপের ডিজাইনে এটাকে খোলা জায়গা হিসেবে দেখানো হয়েছে। কিন্তু জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ ওই মাঠটি প্লট আকারে বরাদ্দ দিয়েছে। এটা মেনে নেওয়া যায় না। জনগণের স্বার্থে আমি জনগণের সাথে এই খেলার মাঠটি পুনরুদ্ধার করব।' প্রসঙ্গত, সম্প্রতি স্থানীয় বাসিন্দা ও শিক্ষার্থীরা একই দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: