বিশ্বে করোনায় আরও ১০৭৯ জনের প্রাণহানি

প্রকাশিত: ০১ অক্টোবর ২০২২, ১০:১৬ এএম

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনাভাইরাসে এক হাজার ৭৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ১৮ হাজার ৫৫৫ জন। শনিবার (১ অক্টোবর) সকালে করোনার হিসেব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য পাওয়া গেছে। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৭৩ হাজার ৮৫৬ জন আক্রান্ত হয়েছেন জার্মানিতে। যুক্তরাষ্ট্রে আরও বেশি মৃত্যু হয়েছে। দেশে মারা গেছেন ১৯৭ জন।

এছাড়া ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৪৮ হাজার ২৬১ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের। জাপানে, ৩৬ হাজার ৬৪৬ জন সংক্রামিত হয়েছে এবং ১১১ জন মারা গেছে। রাশিয়ায় ৩৭ হাজার ২৮৬ জন সংক্রামিত এবং ১০৬ জনের মৃত্যু হয়েছে। ফিলিপাইনে, ২,৪৮৯ জন সংক্রামিত হয়েছে এবং ৩১ জন মারা গেছে। দক্ষিণ কোরিয়ায় ২৮ হাজার ৪৬৬ জন আক্রান্ত এবং ৪২ জনের মৃত্যু হয়েছে। ব্রাজিলে ৭০ জনের মৃত্যু হয়েছে এবং আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৩৯২ জন।

এছাড়াও ইতালিতে ৩৪ হাজার ৪৭৫ জন আক্রান্ত এবং ৩৮ জনের মৃত্যু হয়েছে। তাইওয়ানে ৪৩ হাজার ৫০৫ জন সংক্রমিত এবং ৫০ জনের মৃত্যু হয়েছে। পোল্যান্ডে ৩০ জন মারা গেছে এবং আক্রান্ত হয়েছে ৩ হাজার ৮৯০ জন। এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত ৬২ কোটি ২৯ লাখ ১৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ৬৫ লাখ ৪৯ হাজার ১৫৩ জন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্ব স্বাস্থ্য সংস্থা বিশ্বব্যাপী জরুরি অবস্থা ঘোষণা করে। একই বছরের ১১ মার্চ সংস্থাটি করোনাকে 'বৈশ্বিক মহামারি' ঘোষণা করে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: