লক্ষ্মীপুরে দুর্বৃত্তদের গুলিতে যুবলীগ নেতা নিহত, মধ্যরাতে আ.লীগের বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ০১ অক্টোবর ২০২২, ১১:৫৯ এএম

লক্ষ্মীপুরে দুর্বৃত্তদের গুলিতে আলাউদ্দিন পাটওয়ারী (৪৫) নামের এক যুবলীগ নেতা নিহত হয়েছে। যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে মধ্যরাতে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ ও অংঙ্গ সংগঠনের নেতা কর্মিরা। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯ টার দিকে সদর উপজেলার বশিকপুর ইউনিয়নের রশিদপুর পোদ্দার দিঘীর পাড়ে দুর্বৃত্তরা যুবলীগ নেতা আলাউদ্দিনকে লক্ষ্য করে কয়েক রাউন্ড ছররা গুলি করে পালিয়ে যায়।

পরে স্থানীয়রা তাকে আহত অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে আসে। রাত ১১ টায় হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। খবর পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শনে করেছে। নিহতের মৃতদেহ সদর হাসপাতালে রয়েছে। চিকিৎসক কমলাশীষ রায় মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, হাসপাতালে আনার পথেই তার মৃত্যু হয়। তার কানে ও পেটে গুলিবিদ্ধ হয় বলে জানান চিকিৎসক। নিহত আলাউদ্দিন একই এলাকার হামিদ উল্যাহ পাটওয়ারী বাড়ীর সাদেক পাটওয়ারীর ছেলে। এছাড়া তিনি বশিকপুর ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি।

নিহতের চাচা জামাল হোসেন বলেন, এ সময় ওই স্থানে আলাউদ্দিন মুঠোফোনে কারও সাথে কথা বলছিলেন। দুর্বৃত্তরা ওই সময় পাশের বাগানে অন্ধকারে অবস্থান করছিল। রাজনৈতিক প্রতিহিংসার জের ধরে এ ঘটনা ঘটতে পারে বলে তিনি জানান। জেলা যুবলীগের সাবেক সভাপতি এ কে এম সালাহ্ উদ্দিন টিপু নিহতের রাজনৈতিক পরিচয় নিশ্চিত করেন।

এদিকে যুবলীগ নেতা নিহতের খবর ছড়িয়ে পড়লে তাত্ক্ষণিকভাবে সদর হাসপাতালে ছুটে আসেন লক্ষ্মীপুর-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি, জেলা যুবলীগের সাবেক সভাপতি এ কে এম সালাহউদ্দিন টিপু। তারা এই হত্যাকান্ডের সাথে বিএনপি লোকজন জড়িত বলে দাবি করেন। অনতিবিলম্বে হত্যাকারীদের গ্রেফতার করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

জেলা পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ বলেন, আলাউদ্দিনের মৃত্যুর খবর শুনে হাসপাতালে এসেছি। পরিবারের লোকজনের সাথে কথা বলি। আমি ঘটনাস্থলে যাব। সেখান থেকে আসলে বিস্তারিত বলতে পারবো।

অন্যদিকে যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে রাত সাড়ে ১২ টার দিকে বিক্ষোভ মিছিল করে আওয়ামী লীগ, যুবলীগ এবং অংঙ্গ সংগঠনের নেতা কর্মিরা। মিছিল শেষে বঙ্গবন্ধু চত্তরে এক সংক্ষিপ্ত সমাবেশে অলাউদ্দিনের হত্যাকারীদের অতি দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্ত শাস্তি নিশ্চিত করতে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। এসময় বিএনপি নেতা ত্র‍্যানির উষ্কানিমূলক বক্তব্যের জেরে এই হত্যা বলে মন্তব্য করেন বক্তারা।

সদর থানা আওয়ামীলীগ সভাপতি হুমায়ুন কবির পাটোয়ারীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্যে রাখেন, জেলা যুবলীগের সাবেক সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম সালাহ্ উদ্দিন টিপু, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট রাসেল মাহমুদ মান্না, থানা আওয়ামী লীগ সাধারন সম্পাদক সৈয়দ সাইফুল হাসান পলাশ, পৌর আওয়ামী লীগ সভাপতি সৈয়দ আহম্মদ পাটোয়ারী, জেলা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম রকি প্রমূখ। তবে মামলা দায়ের করা হবে বলে জানান নিহতের স্বজনরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: