এক দিন ছুটি নিলেই টানা পাঁচ দিনের ছুটি

প্রকাশিত: ০২ অক্টোবর ২০২২, ০৬:০৮ পিএম

২০২২ সালের সরকারি ছুটির তালিকা অনুযায়ী, আগামী বুধবার (৫ অক্টোবর) সারাদেশে দুর্গাপূজার (বিজয়া দশমী) জন্য একদিন সাধারণ ছুটি। পরেরদিন বৃহস্পতিবার (৬ অক্টোবর) অফিস খোলা থাকলেও শুক্র এবং শনিবার (৭ ও ৮ অক্টোবর) সাপ্তাহিক ছুটি। এরপরের দিন রবিবার (৯ অক্টোবর) ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ছুটি। এদিকে এক দিন ছুটি নিলে টানা পাঁচ দিনের ছুটি মিলবে সরকারি চাকরিজীবীদের। এজন্য বৃহস্পতিবার (৬ অক্টোবর) নিতে হবে ছুটি।

যদি কোনো সরকারি চাকরিজীবী বৃহস্পতিবার ছুটি নেন, তবে তিনি টানা পাঁচ দিনের ছুটি পেয়ে যাচ্ছেন। কেউ যদি দুর্গাপূজার ছুটি শেষে বৃহস্পতিবার অফিস করেন, তিনি টানা তিন দিনের ছুটি পাচ্ছেন। দশমীতে বিসর্জনের মধ্য দিয়ে পূজা শেষ হয়। এদিন সরকারি ছুটি।

ইসলাম ধর্মের সর্বশেষ নবী ও রাসুল হজরত মুহাম্মদের (সা.) জন্ম ও ওফাতের পুণ্য স্মৃতিময় দিন ১২ রবিউল আউয়াল। সৌদি আরবের মক্কা নগরে ৫৭০ খ্রিস্টাব্দের এ দিনে মহানবী হজরত মুহাম্মদ (সা.) জন্মগ্রহণ করেন। ৬৩২ খ্রিস্টাব্দেরএকই দিনে তিনি ইহলোক ত্যাগ করেন। দিনটি পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) নামে পরিচিত। দিনটিকে অশেষ পুণ্যময় ও আশীর্বাদধন্য দিন হিসেবে বিবেচনা করেন ধর্মপ্রাণ মুসলমানরা। এদিন দেশে সরকারি ছুটি থাকে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: