শেখ হাসিনা কখনো রুমাল মুখে নিয়ে লাশের পাশে যায়নি: হাসান মাহমুদ

প্রকাশিত: ০২ অক্টোবর ২০২২, ০৮:৪১ পিএম

তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাসান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক প্রধানমন্ত্রী। বিশ্ব গণমাধ্যম তাকে মানবতার মা হিসেবে স্বীকৃতি দিয়েছে। তিনি পঞ্চগড়ের নৌকা ডুবির ঘটনা জানার সাথে সাথেই গভীর শোক প্রকাশ করে যাবতীয় ব্যবস্থা গ্রহণের নেয়ার নির্দেশ দেন। আওয়ামীলীগগণ মানুষের সরকার। আওয়ামীলীগ জনগণের কল্যাণ নিয়ে সব সময় চিন্তা করে ও যেকোন দূর্যোগে দলের নেতাকর্মীরা ঝাপিয়ে পড়ে।

মন্ত্রী বলেন ১৯৯১ সালে চট্টগ্রামে যখন ঘুর্ণিঝড়ে ১ লাখ মানুষ মারা গিয়েছিল তখন শেখ হাসিনা ঘটনাস্থলে গিয়েছিলেন। মরা মানুষের লাশের পাশে তিনি দাঁড়িয়েছেন। আমি নিজে দেখেছি তিনি কখনো মুখে রুমাল দিয়ে লাশের পাশে দাঁড়াননি। এসময় খালেদা জিয়া প্রধান মন্ত্রী ছিলেন। খালেদা জিয়া নির্লজের মতো বলেন যতো মানুষ মরার কথা ততো মানুষ মরেনি। তখন মাননীয় প্রধানমন্ত্রী খালেদা জিয়ার উদ্দেশ্যে বলেছিলেন কতো মানুষ মরলে ততো মানুষ হতো? আপনি বলেন।

মির্জা ফখরুলের উদ্দেশ্যে বলেন, রাজপথের বিরোধী দল বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলামের বাড়ি ঠাকুরগাঁও জেলায়। প্রতিবেশি জেলা পঞ্চগড়ে এমন মর্মান্তিক নৌকা ডুবির ঘটনায় এখন পর্যন্ত তিনি এখানে আসেননি। এখন আমরা এসেছি, কাল হয়তো তিনি আসবেন। বিএনপি মূলত শীতকালিন অতিথি পাখির মতো, তারা নির্বাচনের সময় আসবেন, আর নির্বাচনের পর আর জনগণের পাশে দেখা যায় না।

ড. হাছান মাহমুদ এমপি আরও বলেন, অর্থ দিয়ে মানুষে শোক মুছে দেয়া যায় না, আমরা অসহায় মানুষ গুলোর পাশে এসে দাড়িয়েছি, তাদের শোকে সামিল হতে। এটা আওয়ামীলীগের আদর্শ। মির্জা ফখরুল ঢাকায় বসে সরকারের ব্যর্থতা খুজছেন। আমরা এসেছি, আমাদের পর তিনি আসবেন। আওয়ামীলীগ এমন একটি দল যারা বিপদে পড়লে সব সময় মানুষের পাশে থাকে। আমাদের দল, কর্মী এবং মানুষের টাকা দিয়ে চলে। দলের পক্ষ থেকে আমরা প্রতিটি পরিবারকে ৫০ হাজার টাকা মানবিক সাহায্য হিসেবে প্রদান করেছি।

পঞ্চগড়ের বোদায় করোতোয়া নদীতে মৃত এবং নিখোঁজ ৭২ পরিবারের মাঝে আওয়ামীলীগের আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রবিবার বিকেলে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মৃত ও নিখোঁজ ৭২ পরিবারের হাতে আর্থিক সহায়তা হিসেবে ৫০ হাজার টাকা তুলে দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ (এমপি)।

এ সময় বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে জেলা পরিষদ প্রশাসক আনোয়ার সাদাত সম্রাটের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রেলপথ মন্ত্রী ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম সুজন, আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ কমিটির সহ সম্পাদক নাইমুজ্জামান মৃক্তা, কেন্দ্রীয় জন্মাষ্টমী উদযাপন কমিটির সভাপতি সুকুমার চৌধরী পঞ্চগড় সদর জেলা উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, বোদা পৌর মেয়র এডভোকেট ওয়াহিদুজ্জামান সুজাসহ দলের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: