প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

হেলিকপ্টারে নামাজ আদায় করলেন ইমরান খান

   
প্রকাশিত: ৮:৫৬ পূর্বাহ্ণ, ৩ অক্টোবর ২০২২

আগামী নির্বাচনের প্রস্তুতির কাজে ব্যাস্ত দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারম্যান ইমরান খান। বর্তমানে প্রচারের কাজে সারা পাকিস্তান ভ্রমণ করছেন তিনি। সম্প্রতি এরই অংশ হিসাবে খাইবার-পাখতুনখোয়া সফর করেন ইমরান। আর ওই অঞ্চলের পাহাড়ের ওপর দিয়ে হেলিকপ্টারে যাওয়ার সময় তিনি সামনের সিটে বসে নামাজ আদায় করেন। তার হেলিকপ্টারে এই নামাজ পড়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

পাকিস্তানি একাধিক স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, ভ্রমণকালে হেলিকপ্টারে বসেও সময়মতো নামাজ আদায় করায় অনেকেই তার প্রশংসা করেছেন। ইমরানের ভক্তরা তার প্রশংসা করে বলেছেন, শত ব্যস্ততার মধ্যেও তিনি ওয়াক্ত হতেই নামাজ আদায় করেছেন। বিষয়টি অবশ্যই প্রশংসার দাবিদার।

তবে প্রশংসার মাঝেই নানারূপ সমালোচনার সম্মুখীন হচ্ছেন ইমরান। ভাইরাল হওয়া এই ভিডিওর কমেন্টে কেউ কেউ আবার নামাজ আদায়ের অত্যাবশ্যকীয় বিষয় কিবলার দিক ঠিক থাকা নিয়ে প্রশ্ন তুলেছেন। বিশেষ করে রাষ্ট্রীয় মালিকানাধীন হেলিকপ্টার ব্যবহারের মাধ্যমে তিনি জনগণের অর্থ খরচ করছেন বলে সমালোচনা করছেন বিরোধীরা।

উল্লেখ্য, এর আগে গত ২০ আগস্ট ইসলামাবাদের সমাবেশে একজন নারী বিচারককে নিয়ে মন্তব্য করার প্রেক্ষিতে করা মামলায় গত ৩০ সেপ্টেম্বর ইমরান খানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছিল। ইসলামাবাদ আদালতের সিনিয়র সিভিল জজ রানা মুজাহিদ এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। রোববার ইসলামাবাদ হাইকোর্টে সংক্ষিপ্ত শুনানি শেষে ১০ হাজার রুপি জামানতে ইমরানকে প্রতিরক্ষামূলক জামিন দিয়েছেন বিচারক মোশিন আখতার কায়ানি।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: