প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

মূল্যস্ফীতির পাগলা ঘোড়া বাগে এসেছে: পরিকল্পনামন্ত্রী

   
প্রকাশিত: ৫:৩৬ অপরাহ্ণ, ৩ অক্টোবর ২০২২

ছবি - সংগৃহীত

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, মূল্যস্ফীতির পাগলা ঘোড়া বাগে এসেছে। সোমবার (৩ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট স্টাডিজ (বিআইডিএস) আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ দাবি করেন। তিনি বলেন, চলতি মাসেই (সেপ্টেম্বর) দ্রব্যমূল্যের পাগলা ঘোড়া নিয়ন্ত্রণে এসেছে। গত গত মাসে (আগস্ট) মূল্যস্ফীতি বেড়েছিলো। তবে এই মাসে তা নিচে নেমেছে এবং ভালোভাবে নেমেছে।

মন্ত্রী বলেন, আগামী মাসে মূল্যস্ফীতি আরও কমবে। ভোজ্যতেলের দাম বাড়লেও এখন তা কমেছে। কারণ এক কোটি কার্ড বিতরণ করে কম দামে চাল ও তেল বিক্রি করা হচ্ছে। আমরা দ্রব্যমূল্য বৃদ্ধির ক্ষেত্রে সরাসরি আঘাত করতে পেরেছি মন্তব্য করে এম এ মান্নান বলেন, এতে দাম কমে এসেছে। ভালোভাবে কমেছে। বিশ্ববাজারেও দাম কমেছে।

সরকারের সঠিক পদক্ষেপের কারণে এই দাম নিয়ন্ত্রণে আনা সম্ভব আনা হয়েছে দাবি করে মন্ত্রী বলেন, মূল্যস্ফীতির বিস্তারিত তথ্য আগামী কয়েক দিনের মধ্যে পাওয়া যাবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিআইডিএস-এর মহাপরিচালক ড. পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. বিনায়ক সেন। শামসুল আলম, পরিকল্পনা সচিব মামুন-আল-রশিদ, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব মো. শাহনাজ আরেফিন ও বিবিএসের মহাপরিচালক মতিউর রহমান প্রমুখ।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: