প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ মনিরুজ্জামান

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

ভূরুঙ্গামারীতে জাতীয় কন‍্যা শিশু দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

   
প্রকাশিত: ৪:৩৫ অপরাহ্ণ, ৪ অক্টোবর ২০২২

‘সময়ের অঙ্গীকার, কন‍্যা শিশুর অধিকার’ এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে জাতীয় কন‍্যা শিশু দিবস-২০২২ উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৪ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলা পরিষদ হল রুমে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

এ উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমন্ডার বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহম্মেদ, উপজেলা ভাইস চেয়ারম‍্যান জালাল উদ্দিন মন্ডল, উপজেলা সহকারী প্রগ্রামার রুবেল সরকার, উপজেলা সহকারী শিক্ষা অফিসার জাকির হোসেন। এ সময় উপজেলার ১০ ইউনিয়নের কিশোর কিশোরী ক্লাবের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্হিত ছিলেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী দেশের মোট জনসংখ্যার ৪০ শতাংশ শিশুর উন্নয়ন, সুরক্ষা ও অধিকার প্রতিষ্ঠায় কাজ করছে বর্তমান সরকার। এই শিশুদের অন্তত ১৫ শতাংশ কন্যাশিশু। কন্যাশিশুর ওপর বঞ্চনা বেড়ে যাওয়ায় দিবসটি বিশেষ গুরুত্ব সহকারে পালনের উদ্যোগ নেওয়া হয়েছে।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: