প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

বিদ্যুৎ বিপর্যয় নিয়ে যা বললেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী

   
প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, ৪ অক্টোবর ২০২২

জাতীয় গ্রিডের সঞ্চালন লাইনে বিপর্যয়ের কারণে ঢাকাসহ দেশের অধিকাংশ এলাকা বিদ্যুৎবিহীন। মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর ২টার দিকে এ বিপর্যয় ঘটে। এরপর থেকে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেটের অধিকাংশ এলাকায় বিদ্যুৎবিচ্ছিন্ন। তবে সন্ধ্যার পর ঢাকাসহ সারাদেশে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

তিনি বলেন, আমরা ইচ্ছা করেই খুব বেশি তাড়াহুড়ো করছি না। কারণ বেশি তাড়াহুড়ো করতে গিয়ে যেন বড় বিভ্রাট না ঘটে। আগামী এক থেকে দেড় ঘণ্টার মধ্যেই বিদ্যুৎ চলে আসবে।’ মঙ্গলবার (৪ অক্টোবর) বিকেল ৫টার দিকে নসরুল হামিদ এ কথা বলেন।

বেশ কয়েকটি এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী আরও বলেন, সঞ্চালন লাইনে একটা ঝামেলা হয়েছিল। পূর্বাঞ্চলের ঝামেলা এরই মধ্যে সমাধান হয়েছে। বাকিগুলোও সমাধান হচ্ছে। ঢাকা-টঙ্গী এলাকায় এখনো ঝামেলা আছে। এদিকে, এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: