রৌমারীতে জাতীয় কন্যা শিশু দিবস পালন

প্রকাশিত: ০৪ অক্টোবর ২০২২, ০৫:৫৯ পিএম

আবু সাইদ, রৌমারী (কুড়িগ্রাম) থেকে: রৌমারী উপজেলায় জাতীয় কন্যা শিশু দিবস পালন করা হয়েছে। দিবসটির প্রতিপাদ্য বিষয় সময়ের অঙ্গীকার, কন্যা শিশুর অধিকার। মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) উপজেলা মহিলা বিষয়ক এর আয়োজনে ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেশকাতুর রহমান, উপজেলা সহকারি সমাজসেবা কর্মকর্তা জিল্লুর রহমান, উপজেলা নিবার্হী অফিসের অফিস সহকারি আব্দুল হাই, সাংবাদিক মতিয়ার রহমান চিশতী,শওকত আলী মন্ডল.শফিকুল ইসলাম, কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের জেন্ডার প্রোমোটার মাসুদ পারভেজ, উপজেলার ছয়টি ইউনিয়নের কিশোর কিশোরী ক্লাবের সংগীত ও আবৃত্তি শিক্ষক সহ প্রমূখ।

উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি তার বক্তব্যে বলেন, কন্যাশিশুদের শিক্ষার অধিকার, পুষ্টি, স্বাস্থ্য, আইনি সহায়তা ও ন্যায় অধিকার, চিকিৎসা, বৈষম্য থেকে সুরক্ষা, বাল্যবিবাহের বিরুদ্ধে কার্যকরী ভূমিকা পালনের উদ্দেশে এ বছরও বিশ্বব্যাপী পালিত হয়েছে আন্তর্জাতিক কন্যা শিশু দিবস। দৃষ্টিভঙ্গি অনেক পরিবর্তন হয়েছে। কন্যা শিশুরা এখন আর অপ্রত্যাশিত নয়।

কন্যাশিশুরা শিক্ষিত হলে তারা মাথা উঁচু করে দাঁড়াতে পারে। দেশবাসীসহ সকল অভিভাবকদের প্রতি উদাত্ত আহ্বান, আসুন কন্যা শিশু দিবস পালন করি। যথাযোগ্য মর্যাদায় আর কন্যা শিশুদের বোঝাতে সাহায্য করি- ‘তারাও মানুষ, শুধু কন্যা নয়।’ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজনীন আকতার।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: