ফের ঘুমধুম সীমান্তে মাইন বিস্ফোরণে পা উড়ে গেল একজনের

প্রকাশিত: ০৪ অক্টোবর ২০২২, ১১:৩৪ পিএম

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তের কাছে পুঁতে রাখা স্থলমাইন বিস্ফোরণে আব্দুল কাদের (৫২) নামের এক ব্যক্তির এক পা বিচ্ছিন্ন হয়ে গেছে। আজ মঙ্গলবার বিকেল ৩টার দিকে এই ঘটনা ঘটে। আহত আবদুল কাদের ঘুমধুম ছনখোলা ছেরাকুল এলাকার মীর আহমদের ছেলে।

বিস্ফোরণের শিকার আব্দুল কাদেরের আত্মীয় মো. হোসেন জানান, সীমান্তের কাঁটাতারের কাছে থাকা গরু আনতে গেলে স্থলমাইন বিস্ফোরণের শিকার হন আবদুল কাদের। বিস্ফোরণের ফলে ঘটনাস্থলেই তাঁর ডান পা বিচ্ছিন্ন হয়ে যায়। প্রাথমিকভাবে তাঁকে স্থানীয়রা উদ্ধার করে রোহিঙ্গা ক্যাম্পের একটি হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থা আশঙ্কাজনক হলে সন্ধ্যার দিকে তাঁকে কক্সবাজার সদর হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে তিনি কক্সবাজার সদর হাসপাতালের সার্জারি বিভাগে চিকিৎসাধীন।

এই বিষয়ে ঘুমধুম ইউপি চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করে বলেন, সীমান্তের কাছে গেলে এক রোহিঙ্গা মাইন বিস্ফোরণের শিকার হয়েছেন বলে জেনেছি। তবে বিস্তারিত জানতে পারিনি এখনো। এর আগে, ১৬ সেপ্টেম্বর এক তঞ্চঙ্গ্যা যুবকের পা উড়ে যায়। গত পরশু তুমব্রু জিরো লাইনে দুই রোহিঙ্গা নাগরিক আহত হন স্থলমাইনে বিস্ফোরণে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: