মালয়েশিয়াগামি ট্রলার ডুবি: রোহিঙ্গাসহ ২৪ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৬

প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২২, ০৪:২৮ পিএম

কক্সবাজারের টেকনাফে বঙ্গোপসাগরে মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনায় রোহিঙ্গা সহ ২৪ জনকে আসামি করে মামলা করা হয়েছে। মঙ্গলবার রাতে বাহারছড়া তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) হুসনে মুবারক বাদি হয়ে টেকনাফ থানায় মামলাটি দায়ের করেন বলে জানিয়েছেন টেকনাফ থানা ওসি মো. হাফিজুর রহমান। বুধবার দুপুরে তিনি জানান, মামলায় ২৪ জনকে এজাহারভুক্ত সহ ১০-১৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার প্রধান আসামি হলেন, টেকনাফ সাবরাংয়ের কাটাবনিয়ার হাসান আলীর ছেলে শহিদ উল্লাহ। মামলায় মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত আটক ৬ জনকে গ্রেপ্তার রয়েছে।

গ্রেপ্তার ৬ জন হলেন, উখিয়র বালুখালী ক্যাম্পের মো. রশিদ, একই ক্যাম্পের বাসিন্দা মো. শরীফ, কক্সবাজারের মহেশখালী কুতুবজুম গ্রামের বাসিন্দা মো. সেলিম (২৪), একই এলাকার কোরবান আলী, ঈদগাঁর হাজিপাড়ার মো. আবদুল্লাহ (২০) ও টেকনাফের কাটাবনিয়া এলাকার শহীদ উল্লাহ (২৮)।

ওসি মো. হাফিজুর রহমান জানান, গ্রেপ্তার ৬ জন ট্রলার ডুবিতে উদ্ধার হওয়াদের মধ্যে। যাদের জিজ্ঞাসাবাদে এরা পাচারে জড়িত বলে শনাক্ত হয়েছে। বাকি আসামিদেরও ধরতে পুলিশের অভিযান চলছে। পাশাপাশি উদ্ধারকৃতদের আদালতের মাধ্যমে ক্যাম্পে পাঠানোর প্রস্তুতি চলছে।

মঙ্গলবার ভোরে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাত্রাকালে কক্সবাজারের টেকনাফ উপকূলীয় বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত তিন রোহিঙ্গা নারী ও এক শিশুসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জীবত অবস্থায় ৪৫ জনকে উদ্ধার করেছিল কোস্ট গার্ড।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: