এক রাতে ২ সড়কে ৩ ডাকাতি; ডাকাতের হামলায় নিহত ১

প্রকাশিত: ০৫ অক্টোবর ২০২২, ০৫:৪৮ পিএম

আব্দুল বাশির, চাঁপাইনবাবগঞ্জ থেকে: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে এক রাতে ২টি সড়কে ৩টি ডাকাতির ঘটনা ঘটেছে। মঙ্গলবার আনুমানিক রাত ৮টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত এ ডাকাতির ঘটনাগুলো ঘটে। তবে পুলিশ ঘটনাগুলো বিচ্ছিন্ন ছিনতাইয়ের ঘটনা বলে দাবি করেছে। এতে ডাকাত দলের হামলায় আসগার আলী ওরফে জুয়েল রানা (৩০) নামে একজন প্রবাসী নিহত হয়েছে। নিহত ওই দুবাই প্রবাসী শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের ধুমানীনগর গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

নিহত ওই প্রবাসীর সাথে মোটরসাইকেলে থাকা একই গ্রামের নজরুল ইসলামের ছেলে সাদ্দাম আলী জানান, বুধবার ভোরে সে ও তার বন্ধু জুয়েল মোটর সাইকেল যোগে আড়গাড়া হাট - বেলালবাজার সড়ক দিয়ে নাচোল উপজেলার গোলাবাড়ি এলাকায় কৃষি খামারে যাওয়ার সময় ওই সড়কের কুচ্চাগাড়া নামক স্থানে ডাকাতদল তাদের গতিরোধ করে টাকা-পয়সা ও মোবাইল ছিনিয়ে নেয়ার চেষ্টা করে।এ সময় ওই প্রবাসী বাধা দিতে গেলে ডাকাত সদস্যরা তাকে কুপিয়ে জখম করে পালিয়ে যায়। আহত জুয়েলকে গুরুত্বর আহতাবস্থায় হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। খবর পেয়ে পুলিশ তার বাড়ি থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

ঘটনাস্থল সরজমিনে পরিদর্শনে গেলে স্থানীয়রা জানায়, সন্ধ্যা হলেই ওই সড়ক ডাকাতদের দখলে চলে যায়। বুধবার ভোরের এ ঘটনার কিছুক্ষণ আগে ডাকাতদল উপজেলার চৌডালা ইউনিয়নের উদয়নগর গ্রামের ভ্যান চালক লিয়াকত আলীকে মারধর করে কিছু অর্থ ছিনিয়ে নেয়। মঙ্গলবার রাত ৯ টার দিকে একই ইউনিয়নের শুক্রবাড়ি- রানীবাড়ী সড়কের দামুস (কত্তমডাং) এলাকায় চালক ও আরোহীদের বেঁধে একটি অটোরিকশা ছিনিয়ে নেয় ডাকাত দল। খবর পেয়ে জেলা পুলিশের সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আতোয়ার রহমান, গোমস্তাপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শামছুল আজম, শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জোবায়ের আহম্মদ ও গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমাস আলী সরকার ঘটনাস্থল পরিদর্শন করেন।

এদিকে ডাকাতের হামলায় প্রবাসী নিহত হওয়ার বিষয়ে গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমাস আলী সরকার জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, এর আগে গত শনিবার (১৭ সেপ্টেম্বর) রাত আনুমানিক ৮টার দিকে উপজেলার চৌডালা ইউনিয়নের বেলালবাজার-আড়গাড়া সড়কের কুচ্চাগাড়া নামক স্থানে একটি অটো চার্জার ও স্টিয়ারিং গাড়ি ডাকাতের কবলে পড়ে। এতে অটোতে থাকা ৮ জন যাত্রীর কাছ থেকে ৩টি মোবাইল, ৩ জোড়া স্বর্ণের কানের দুল ও একটি গলার হার সহ ৫ থেকে ৬ ভরি নূপুর ও বিছা ডাকাতি করে নিয়ে যায়। একই সময়ে আরও একজন স্টিয়ারিংয়ে থাকা চালকের কাছ থেকে একটি মোবাইল ও টাকা নিয়ে যায়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: