প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

জাতীয় গ্রিডে বিপর্যয় সরকারের ব্যর্থতা: মির্জা ফখরুল

   
প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, ৫ অক্টোবর ২০২২

ছবি - সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের সম্পূর্ণ ব্যর্থতার কারণে জাতীয় গ্রিডে এ বিপর্যয়। মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর থেকে ছয় ঘণ্টা ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহে দেশের অর্ধেক বিদ্যুৎ চলে যায়। সন্ধ্যা সাড়ে ৬টার পর ধাপে ধাপে বিদ্যুৎ সংযোগের কাজ শুরু করেন বিদ্যুৎ বিভাগের কর্মীরা। এ ঘটনার প্রতিক্রিয়ায় বিএনপি মহাসচিব এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, আমরা মনে করি, জাতীয় গ্রিডে বিপর্যয় সরকারের সম্পূর্ণ ব্যর্থতা। আমাদের টুকু সাহেব (সাবেক বিদ্যুত প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু) যা বললেন, এখানে যে পরিকল্পনার মধ্য দিয়ে এবং যে কাঠামোগত ব্যাপারটা থাকে অর্থাৎ টেকনিক্যাল সাইড যেটা থাকে সেখানে টোটালি চুরি হয়েছে বলেই আজকে এ বিপর্যয় ঘটেছে। এটা একটা ঘটনা নয়। এটা শুধু বিদ্যুতে নয়। সর্বক্ষেত্রে ঘটনাগুলো ঘটছে।

মহাসচিব বলেন, আপনি যে প্রশ্ন করছেন, তার উত্তরও আপনি কোথাও পাচ্ছেন না। যেহেতু এই সরকারের জনগণের কাছে কোনো জবাবদিহিতা নেই, তাই জবাবদিহির প্রশ্নই আসে না। প্রতিটি ক্ষেত্রেই আপনি এই ঘটনাগুলি ঘটতে দেখবেন এবং এই ঘটনা (জাতীয় গ্রিডে বিপর্যয়) তার প্রমাণ যে, এটি তাদের দায়িত্বের অভাব এবং তাদের জবাবদিহিতার কারণে এমন ঘটনা ঘটেছে।

তিনি বলেন, তারা ভয়ানক হুমকি সৃষ্টি করেছে, লুটপাটের একটি দুষ্ট চক্র তৈরি করেছে। আমি সবসময় যা ভাবি, বর্গিদের মতো অবস্থা বাংলাদেশে হয়েছে। আওয়ামী লীগ লুটপাট করছে, লুটপাট করছে, তারা হাজার হাজার কোটি টাকা পাচার করছে, ঠিক যেভাবে বর্গীরা লুটপাট করে চলে যেত।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: