করতোয়ায় নৌকাডুবি, যে কারণে প্রকাশিত হচ্ছে না তদন্ত প্রতিবেদন

প্রকাশিত: ০৬ অক্টোবর ২০২২, ১২:২৮ এএম

পঞ্চগড়ের বোদা উপজেলায় নৌকাডুবির ঘটনার তদন্ত কমিটির প্রতিবেদন জেলা প্রশাসকের কাছে জমা দেওয়া হলেও আনুষ্ঠানিকভাবে এখনো প্রকাশ করা হয়নি। বুধবার (৫ অক্টোবর) রাতে তদন্ত কমিটির প্রধান ও অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব দীপঙ্কর রায় প্রতিবেদন হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে রবিবার (২ অক্টোবর) রাতে তদন্ত কমিটি ১১৮ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলামের কাছে হস্তান্তর করে। জেলা প্রশাসক জহুরুল ইসলাম বলেন, আরও দুটি তদন্ত কমিটির প্রতিবেদন এখনো জমা দেওয়া হয়নি। প্রতিবেদন দাখিলের পর সরকার এ বিষয়ে সিদ্ধান্ত নেবে। এর মধ্যে একটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স তদন্ত কমিটি এবং পুলিশ প্রশাসন তদন্ত কমিটি।

তিনি আরও বলেন, তদন্ত প্রতিবেদনে বেশ কিছু বিষয় উঠে এসেছে। এর মধ্যে ঘাট ইজারাদার, অযোগ্য নাবিক, ধর্মীয় অনুভূতি ও উপস্থিত সকলের অসচেতনতার বিষয়গুলো উল্লেখযোগ্য।

প্রসঙ্গত, গত রবিবার (২৫ সেপ্টেম্বর) পঞ্চগড়ের বোদা উপজেলার মাদিয়া বামনহাট ইউনিয়নের করতোয়া নদীর আউলিয়া ঘাটে দেড় শতাধিক যাত্রী নিয়ে একটি নৌকা ডুবে যায়। সরকারি তথ্য অনুযায়ী, এ পর্যন্ত ৬৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। দুই পুরুষ ও এক শিশু নিখোঁজ রয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: