প্রতিমা বিসর্জনে গিয়ে ব্রহ্মপুত্র নদে ডুবে যুবকের মৃত্যু

প্রকাশিত: ০৬ অক্টোবর ২০২২, ১২:৩৫ এএম

জামালপুরে প্রতিমা বিসর্জনে গিয়ে ব্রহ্মপুত্র নদে ডুবে আকাশ (২২) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি জেলা সদরের নান্দিনা এলাকার সোজাউর রহমান রানার ছেলে। বুধবার (৫ অক্টোবর) রাত ৮টার দিকে শহরের পুরাতন ফেরিঘাট এলাকায় ব্রহ্মপুত্র নদে এ ঘটনা ঘটে। এ সময় ফায়ার সার্ভিসের কর্মীরা তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে যায়। পরে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের পরিবার জানায়, আকাশ ছোট বেলা থেকেই প্রতিমা বিসর্জন দিতে আসতো। বুধবার দুপুর ১টায় প্রতিমা বিসর্জন দিতে বাড়ি থেকে বের হয়। সন্ধ্যায় শহরের ফেরিঘাট এলাকায় ব্রহ্মপুত্র নদে প্রতিমা বিসর্জনের সময় সে নদে ডুব দেয়। এরপর আর না উঠে আসায় উপস্থিত ফায়ার সার্ভিসের ডুবুরি দল তাকে উদ্ধারের চেষ্টা চালায়। এক ঘণ্টা পর তাকে উদ্ধার করা হয়। পরে জামালপুর জেনারেল হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

জামালপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. রবিউল ইসলাম আকন্দ গণমাধ্যমকে জানান, খবর পেয়ে আমরা উদ্ধার অভিযানে নামি। অনেক খোঁজাখুঁজির পর রাত ৮টার দিকে তার মরদেহ উদ্ধার করতে সক্ষম হই। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অতিরিক্ত মদ্যপান করার কারণে নদীর পানিতে তিনি তলিয়ে যান।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ বলেন, শহরের ঐতিহ্যবাহী ব্রহ্মপুত্র নদে প্রতিমা বিসর্জন করার সময় আকাশ নামে এক যুবক নদে ডুব দিয়ে নিখোঁজ হয়। পরে ফায়ার সার্ভিসের একটি ডুবুরি দল তাকে উদ্ধার করে। পরে তাকে হাসপাতালে পাঠানো হয়। চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: