নালিতাবাড়ীতে হিন্দু ধর্ম ছেড়ে মা ছেলেসহ ৩ জনের ইসলাম গ্রহন

প্রকাশিত: ০৬ অক্টোবর ২০২২, ১২:১২ পিএম

শেরপুরের নালিতাবাড়ীতে মা-ছেলেসহ একই পরিবারের ৩ জন ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। মঙ্গলবার (৪ অষ্টোবর) বিকেলে একজন মাওলানার কাছে এসে কালেমা পড়ে ও আদালতে এফিডেভিটের মাধ্যমে সনাতন হিন্দু ধর্ম ত্যাগ করে তারা ইসলাম ধর্ম গ্রহণ করেন।

ইসলাম ধর্ম গ্রহণকারী নওমুসলিমরা হলেন- নালিতাবাড়ী পৌর শহরের গড়কান্দা মহল্লার মৃত খগেন বিশ্বাসের স্ত্রী সবিতা রানী, তার পুত্র জয় ও বিজয়। বর্তমানে তারা তাদের নাম রেখেছেন আছিয়া বেগম, মোহাম্মদ হাসান ও মোহাম্মদ হোসাইন।

নওমুসলিম মা আছিয়া বেগম জানান, ইসলাম ধর্ম আমার অনেক আগে থেকেই ভালো লাগতো। প্রতিবেশিদের ইসলাম ধর্মের বিভিন্ন অনুষ্ঠান দেখে আমারও ইসলাম ধর্ম গ্রহণ করতে মন চাইতো। ছেলে বিজয় ইসলাম ধর্ম গ্রহণ করছে শুনে আমি এবং আমার অন্য ছেলে জয়কে নিয়ে রাজি হই ইসলাম ধর্ম গ্রহণ করতে।

ছেলে বিজয় জানান, কারো প্ররোচনায় ইসলাম ধর্ম গ্রহণ করিনি। আমি অনেক দিন থেকেই ইসলাম ধর্ম গ্রহণের জন্য নিজে নিজেই সুন্নতে খতনা করেছি। এখন আমার মা ও ভাইকে নিয়ে আদালতের মাধ্যমে এবং কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করলাম।

এ ব্যপারে অ্যাডভোকেট মেরাজ উদ্দিন জানান, স্বর্গীয় খগেন বিশ্বাসের স্ত্রী সবিতা রাণী বিশ্বাস ও তার দুই পুত্র স্বেচ্ছায় আমার কাছে এসে তাদের সনাতন হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। আমি তাদেরকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো: মেহেদী হাসানের মাধ্যমে এফিডেভিট সম্পন্ন করেছি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: