ইভ্যালির সংবাদ সম্মেলন বিকেলে

   
প্রকাশিত: ১:০৭ অপরাহ্ণ, ৬ অক্টোবর ২০২২

ফাইল ছবি

বাংলাদেশের আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির কার্যক্রম আবার শুরু হচ্ছে। এর আগে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। গ্রাহক ঠকানোর অভিযোগে ব্যবসা বন্ধের পর এই প্রথম কোনো সংবাদ সম্মেলনে কথা বলবেন ই-কমার্স এই প্রতিষ্ঠানের কেউ। আজ বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেল ৫টায় অনলাইনে প্রথম সংবাদ সম্মেলন করবে ইভ্যালি।

ইভ্যালির প্রতিষ্ঠাতা মোহাম্মদ রাসেল কারাগারে থাকায় তার স্ত্রী শামীমা নাসরিন (কোম্পানির সাবেক চেয়ারম্যান) একই মামালায় জামিনে মুক্ত, শাশুড়ি ও আরেক নিকটাত্মীয়কে নিয়ে নতুন বোর্ড গঠিত হওয়ার কথা রয়েছে।

এর আগে, বলা হয়েছিল নতুন বোর্ড গঠনের পর চালু হবে সার্ভার। অনলাইনে পণ্য অর্ডার করতে পারবেন গ্রাহক। পাশাপাশি এসক্রোতে আটকে থাকা টাকা আগামী ১ নভেম্বর থেকে রিফান্ড হবে। পাওনা টাকা কিংবা পণ্যের দাবিতে গ্রাহকদের বিক্ষোভের জের ধরে গত বছর একুশে সেপ্টেম্বর নিজেদের অফিস বন্ধ ঘোষণা করেছিল ইভ্যালি।

বাণিজ্য মন্ত্রণালয়ের হিসাবে গ্রাহক, মার্চেন্ট ও অন্যান্য সংস্থার কাছে তখন ইভ্যালির দেনা ছিল ৫৪৩ কোটি টাকা, আর এর গ্রাহক ছিল দুই লাখেরও বেশি। আদালত নিযুক্ত শামসুদ্দিন চৌধুরী মানিকের পর্ষদ অনেক চেষ্টা করেও পার্সওয়াড না থাকায় ইভ্যালির সার্ভার খুলতে পারেনি। জেলে থাকা প্রতিষ্ঠানের সাবেক সিইও মোহাম্মদ রাসেলের কাছে পার্সওয়াড চাইলে ভুলে গেছেন বলে জানান। ফলে কোনোভাবেই সার্ভারটি খুলতে পারেনি মানিকের পর্ষদ। এ কারণে গ্রাহকদের পাওনা এবং সম্পদের তথ্যও পুরোপুরি পায়নি অডিট ফার্ম।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: