প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মওদুদ আহমেদ

আক্কেলপুর প্রতিনিধি

আক্কেলপুরে চোর সন্দেহে পাঁচ মহিলা আটক, ভ্রাম্যমাণ আদালতে জেল

   
প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ, ৬ অক্টোবর ২০২২

জয়পুরহাটের আক্কেলপুর রেলওয়ে স্টেশনে চোর সন্দেহে পাঁচ জন মহিলাকে আটক করেছে রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই জনকে ৭ দিনের কারাদণ্ড এবং তিন জনকে পৃথক দুই হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত এবং রেল স্টেশন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকাল সাড়ে নয়টায় চিলাহটি থেকে ছেড়ে আসা রাজশাহী গামী আন্তঃনগর বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনে একটি ছয়মাস বয়সী কণ্যা শিশুসহ পাঁচজন মহিলা ট্রেন থেকে নামেন। নামার পর তাদের আচরণ ও গতিবিধ সন্দেহ জনক হলে তাৎক্ষণিক তাদের রেল স্টেশনে দায়িত্বরতরা আটক করে জিজ্ঞাসাবাদ করে। এসময় তাদের কথাবার্তায় অসংগতি ও সন্দেহজনক হওয়ায় থানা পুলিশের সহয়তায় উপজেলা প্রসাশনের নিকট হস্তান্তর করে।

ঘটনাস্থলে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস. এম হাবিবুল হাসান ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ব্রাহ্মনবাড়িয়ার নাসিরনগর উপজেলার ডরমন্ডল গ্রামের ইব্রাহিমের স্ত্রী হামিদা আক্তার (২৪) এবং একই গ্রামের দনু মিয়ার স্ত্রী রিপন আক্তার (৩৫) কে সাত দিনের কারাদন্ড প্রদান করেন। অপর তিনজন একই গ্রামের আলী আসগরের স্ত্রী রোজিনা (৩০) কে পৃথকভাবে ৫ শত, ফারুকের স্ত্রী লিজা (১৮) কে ৫ শত এবং কাজল মিয়ার স্ত্রী মর্জিনা (২০) কে ১ হাজার টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালত।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস.এম হাবিবুল হাসান বলেন, ‘তারা বিভিন্ন সময় ট্রেন এবং রেলওয়ে স্টেশনে যাত্রিদের টার্গেট করে নিয়মিত চুরি করত। তারা একটি সংঘবদ্ধ চোর চক্র। জিজ্ঞাসাবাদে অপরাধ বিবেচনায় তাদের দু’জনকে সাত দিনের জেল এবং বাঁকিদের জরিমানা করা হয়’।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: