বিএনপির রাজনীতি বিদ্যুৎবিহীন খাম্বার মতো: কাদের

প্রকাশিত: ০৬ অক্টোবর ২০২২, ০৫:৪৯ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির রাজনীতি বিদ্যুৎবিহীন খুঁটির মতো আশাহীন অন্তঃসারশূন্য। বৃহস্পতিবার (৬ অক্টোম্বর) সচিবালয়ে নিজ দফতরে এক ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। বিদ্যুৎ না থাকা প্রসঙ্গে তিনি বলেন, জাতীয় বিদ্যুতের গ্রিড ট্রিপিং একটি প্রযুক্তিগত বিষয়। এটি যেকোনো সময় ঘটতে পারে। বিশ্বের বিভিন্ন দেশেও গ্রিড ট্রিপ করে। তবে পরিস্থিতি কতদিন স্বাভাবিক করা যায় সেটাই দেখার বিষয়।

কাদের বলেন, গ্রিড বিপর্যয়ের পর মঙ্গলবার কয়েক ঘণ্টার মধ্যে পরিস্থিতি স্বাভাবিক করতে পেরেছে সরকার। '২০০৩ সালে বিএনপির শাসনামলে বিপর্যয়ের পর জাতীয় গ্রিড পুনরুদ্ধার করতে কত দিন লেগেছিল?' এমন প্রশ্ন রেখে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিএনপি মহাসচিবের কাছে এর জবাব চান। তিনি বলেন, ঘণ্টার পর ঘণ্টা, দিনের পর দিন, বিএনপির শাসনামলে বিদ্যুৎ ছিল না, সেই ইতিহাস কি বিএনপি মনে রেখেছে?

মন্ত্রী বলেন, বিএনপি দুর্নীতির অভিযোগ ও সরকারের অন্ধ সমালোচনা করে আসছে। তবে যেহেতু বিদ্যুৎ খাতের বিভিন্ন প্রকল্পে দাতা সংরস্থা অর্থায়ন হচ্ছে, সেহেতু সরকারের পাশাপাশি দাতা সংস্থাগুলো এই বিনিয়োগের ওপর নিবিড়ভাবে নজর রাখছে। এখানে অনিয়ম-দুর্নীতির সুযোগ নেই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: