এটাই আমার শেষ বিশ্বকাপ: মেসি

প্রকাশিত: ০৬ অক্টোবর ২০২২, ১১:২৩ পিএম

এবার অবসরের ঘোষণা দিলেন আর্জেন্টিনা ফুটবল জাদুকর লিওনেল মেসি। কাতার বিশ্বকাপের পর তাকে আর বিশ্বকাপে ফুটবল খেলতে দেখা যাবে না, আর্জেন্টিনার এক সাংবাদিককে দেয়াও সাক্ষাৎকারে এমনটি জানিয়েছেন মেসি নিজেই। রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী এই আর্জেন্টাইন ফরোয়ার্ড ৩৫ বছরেও খেলছেন দুর্দান্ত। ফুটবলকে বিদায় জানানোর পর স্বাভাবিক ভাবেই ফুটবলপ্রেমীদের কাছে এটি দুঃসংবাদ হয়ে থাকবে।

ফুটবলকে বিদায়, মেসির এমন সিদ্ধান্ত ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। লিও মেসি বলেছেন, 'এটি (কাতার বিশ্বকাপ) আমার শেষ বিশ্বকাপ। আমি সিদ্ধান্ত নিয়েছি।' তবে বিশ্ব ফুটবলের রাজপুত্রকে প্যারিস সেন্ট জিন নাকি বার্সেলোনার জার্সি পরতে দেখা যাবে তা এখনও স্থির করেননি এলএম১০। ২০২৩ সালে সেই ব্যাপারে সিদ্ধান্ত নেবেন আর্জেন্টাইন মহাতারকা।

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা দলের পকেটে দিয়েগো ম্যারাডোনার ছবি বহন করার সিদ্ধান্ত নিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। মেক্সিকো বিশ্বকাপের নায়ককে শ্রদ্ধা জানাতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর কাতারে বিশ্বকাপ শুরুর আগে ম্যারাডোনার শিষ্য মেসি জানিয়ে দিলেন, এই বিশ্বকাপই হতে চলেছে তার শেষ বিশ্বকাপ।

প্রসঙ্গত, আর্জেন্টিনা সর্বশেষ বিশ্বকাপ জিতেছিল ১৯৮৬ সালে। এরপর, নীল-সাদা জার্সিধারীরা আলেসান্দ্রো সাবেরের কোচিংয়ে ২০১৪ বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল। কিন্তু মেসির স্বপ্ন ভেঙ্গে দেয় জার্মানি। চার বছর পর রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের কাছে বিধ্বস্ত হয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় মেসির আর্জেন্টিনাকে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: