প্রচ্ছদ / ক্যাম্পাস / বিস্তারিত

আরিফ জাওয়াদ

ঢাবি প্রতিনিধি

ইডেনে অনৈতিক কাজে বাধ্য করানো অভিযোগের সত্যতা পায়নি

   
প্রকাশিত: ৯:২০ পূর্বাহ্ণ, ৭ অক্টোবর ২০২২

file photo

রাজধানীর ইডেন মহিলা কলেজে ছাত্রীদের অনৈতিক কাজে বাধ্য করার কোনো সত্যতা পাওয়া পায় নি তদন্ত কমিটি৷ এমনটা এক সংবাদ বিজ্ঞাপ্তিতে দাবি করছে কলেজ কর্তৃপক্ষ। এছাড়া সিট বাণিজ্য নিয়ে সংঘর্ষের ঘটনাসহ অন্যান্য অভিযোগের বিষয়ে তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে বিধি অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেবে কলেজ প্রশাসন। বৃহস্পতিবার (৬ অক্টোবর) ইডেন কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্যর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়৷

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ সেপ্টেম্বর দিনগত রাতে ইডেন কলেজে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। পরবর্তীকালে আরও বেশকিছু বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয় ও বিভিন্ন সংবাদ মাধ্যমে কিছু শিক্ষার্থীর বক্তব্য প্রকাশিত হয়। এসব ঘটনার পরিপ্রেক্ষিতে কলেজের জ্যেষ্ঠ অধ্যাপক মোহাম্মদ জিয়াউল হক, অধ্যাপক কাজী আতিকুজ্জামান, অধ্যাপক সুফিয়া আখতার ও অধ্যাপক মেহেরুন্নেসা মেরীর সমন্বয়ে গঠিত তদন্ত কমিটি এ প্রতিবেদন দাখিল করে।

ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, ছত্রীদের সঙ্গে আমরা কথা বলেছি। সিট বাণিজ্যের বিষয়ে তাদের কাছ থেকে কোনো মতামত আসেনি।

তিনি আরও বলেন, তদন্ত কমিটি সবার সঙ্গে কথা বলে মতামত জানার চেষ্টা করেছে। আমাদের কলেজে ছাত্রীর তুলনায় সিটসংখ্যা অনেক কম। এক-দুজন যে সিট বাণিজ্যের ভুক্তভোগী না, সেটা আমরা দৃড়ভাবে বলতে পারছি না। এটা যদি প্রমানিত হয়, তাহলে আমরা ব্যবস্থা নিবো।

সিট বাণিজ্যের প্রসঙ্গে অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য বলপন যারা (ছাত্রলীগের একাংশ) সিট বাণিজ্যের অভিযোগ করছে, তাদের রুমেই সিটের চেয়ে বেশি মেয়ে থাকছে। সবকিছু খতিয়ে দেখতে হবে আমাদের। এ জন্য আমরা অধিকতর তদন্ত করবো।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: