প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

আজ টুঙ্গিপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

   
প্রকাশিত: ৯:২১ পূর্বাহ্ণ, ৭ অক্টোবর ২০২২

ছবি: সংগৃহীত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা জানাতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শুক্রবার (৭ অক্টোবর) টুঙ্গিপাড়া যাচ্ছেন। গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা প্রধানমন্ত্রীর সফরের বিষয়টি নিশ্চিত করেছেন। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়া সফর নির্বিঘ্ন করতে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলেও জানান তিনি। তাদের আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়াসহ জেলাজুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালে গণভবন থেকে সড়ক পথে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা দেবেন। টুঙ্গিপাড়ায় পৌঁছে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন। এরপর প্রধানমন্ত্রী পবিত্র ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধু এবং ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহীদদের এবং মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী শহীদদের আত্মার মাগফেরাত কামনা করবেন।

তিনি বলেন, এ সফরে প্রধানমন্ত্রীর সাথে তাঁর ছোট বোন ও বঙ্গবন্ধুর ছোট কন্যা শেখ রেহানারও আসার কথা রয়েছে। প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ ধুয়ে পরিষ্কার করা হয়েছে। বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্সের সৌন্দর্যায়ন করা হয়েছে।

এদিন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে আসবেন। টুঙ্গিপাড়ায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে স্বাগত জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: