প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

হার দিয়ে শুরু বাংলাদেশের

   
প্রকাশিত: ১১:৪৯ পূর্বাহ্ণ, ৭ অক্টোবর ২০২২

ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচেই পাকিস্তানের বিপক্ষে হার দিয়ে শুরু হলো বাংলাদেশের। নিউজিল্যান্ডের হেগলি ওভালে পাকিস্তানের ছুড়ে দেওয়া ১৬৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ১৪৬ রানে থেমেছে বাংলাদেশের ইনিংস। ফলে প্রথম ম্যাচেই ২১ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হলো টাইগারদের।

এদিন ব্যাট হাতে বাংলাদেশের হয়ে সবচেয়ে উজ্জল ছিলেন ইয়াসির আলী রাব্বি। ২১ বলে ৪২ রানের এক ইনিংস খেলে অপরাজিত থেকে গেছেন তিনি। এছাড়া লিটন দাসের ব্যাট থেকে এসেছে ৩৫ রানের ইনিংস।

এর আগে দুই ওপেনার মেহেদী হাসান মিরাজ এবং সাব্বির রহমান- ১২ রানের ব্যবধানে বিদায় নেয়ার পর জুটি গড়ে তোলার চেষ্টা করেন লিটন-আফিফ। দু’জনের ব্যাটে ৫০ রানের জুটিও গড়ে ওঠে। ২ উইকেটে ৩৭ রান থেকে ৮৭ রানে নিয়ে যান তারা দলীয় স্কোরকে। কিন্তু এ সময়ই ঘটে বিপর্যয়। পাকিস্তানি স্লো বাঁ-হাতি অর্থোডক্স স্পিনার মোহাম্মদ নওয়াজের পরপর দুই বলে উইকেট হারান লিটন দাস এবং মোসাদ্দেক হোসেন সৈকত। হ্যটট্রিকের সুযোগ ছিল। তবে হ্যাটট্রিক না হলেও দুই উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে দারুণ বিপদে ফেলে দিয়েছেন নওয়াজ।

একপাশ আাগলে দারুণ খেলছিলেন আফিফ হোসেন ধ্রুব। কিন্তু হঠাৎ খেই হারিয়ে ফেলেন তিনিও। ২৩ বলে ২৫ রান করে শাহনাওয়াজ ধানির বলে মোহাম্মদ ওয়াসিমের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি। অধিনায়ক নুরুল হাসান সোহান বেশ আক্রমণাত্মক ব্যাট করতে পারেন। এ কারণে তারওপর প্রত্যাশা ছিল অনেক। কিন্তু ৯ বল খেলে ৮ রান করে বিদায় নেন তিনিও। বোলার শাদাব খান এবং ক্যাচ নেন ইফতিখার আহমেদ।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: