ছাত্রলীগের ধাওয়া খেয়ে তিন কলেজ ছাত্রের মৃত্যু

প্রকাশিত: ০৮ অক্টোবর ২০২২, ১০:০৪ এএম

ঝিনাইদহে ছাত্রলীগের ধাওয়া খেয়ে প্রাণ বাচাঁতে গিয়ে লরির সঙ্গে ধাক্কা লেগে তিন কলেজছাত্র নিহত হয়েছেন। শুক্রবার (৭ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে সদরের আঠারো মাইল নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতের সহপাঠী ও স্থানীয়রা জানায়, ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কের আঠারো মাইল নামক স্থানে বিদ্যুতের খাম্বাবোঝাই একটি লরি দাঁড়িয়ে ছিল।

সেসময় ঝিনাইদহ শহর থেকে ভেটেরিনারি কলেজে ফেরার পথে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে লরিটির পেছনে ধাক্কা দেয়।নিহতরা হলেন – ভিপি মুরাদ হোসেন (২৫), একই কলেজের সহপাঠী তৌহিদুল ইসলাম (২৩) ও সোহরাব হোসেন (২২)। তারা সবাই সরকারি ভেটেনারি কলেজের শিক্ষার্থী ছিলেন।

তবে শিক্ষার্থীদের অভিযোগ সরকারি ভেটেরিনারি কলেজের শিক্ষার্থীরা ডিগ্রি বাতিলের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে আসছে। নেতৃত্ব দেয়া নিয়ে কলেজের সাবেক শিক্ষার্থী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ফাহিম আহমেদের সঙ্গে বর্তমান জিএস সজীবের বিরোধ চলছিল। মুরাদ ও সজীবসহ আরও কয়েকজন শহর থেকে ক্যাম্পাসে ফিরছিল। পথে জোহান পার্কের সামনে পৌঁছলে প্রতিপক্ষ তাদের ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কোপায়। এতে সজীবসহ কয়েকজন গুরুতর আহত হয়। তাদের হামলা থেকে বাঁচতে গিয়ে ভিপি মুরাদসহ তিন জন মোটরসাইকেলে পালানোর চেষ্টা করে। এতে নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা লরিতে ধাক্কা দিলে তাদের মৃত্যু হয় বলে অভিযোগ শিক্ষার্থীদের। বিষয়টির সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেয়ারও দাবি জানিয়েছে তারা।

বিষয়টি নিশ্চিত করে ঝিনাইদহ সদর থানার ওসি বলেন, ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় তারা পালাতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: