জয়পুরহাটে দেশীয় আগ্নেয়াস্ত্র ও মাদক উদ্ধার, গ্রেফতার ২

প্রকাশিত: ০৮ অক্টোবর ২০২২, ০৩:৪৭ পিএম

জেলার পাঁচবিবি উপজেলার সীমান্ত সংলগ্ন গ্রাম চেঁচড়াতে আজ শনিবার (৮ অক্টোবর) রাত আড়াই টার সময় অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র ও মাদকসহ দুই সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব) জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা।

র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মোঃ মোস্তফা জামান জানান, আগ্নেয়াস্ত্র ও মাদকসহ গ্রেফতারকৃত দুই সন্ত্রাসী হচ্ছে পাঁচবিবি উপজেলার চেঁচড়া গ্রামের আক্কাস আলীর ছেলে মোঃ হৃদয় আলী (২৬) ও উত্তর গোপালপুর গ্রামের আজাদ মন্ডলের মোঃ শাকিল মন্ডল ওরফে বাঘা (২১)।

অভিযানে তাদের নিকট থেকে ওয়ান শুটারগান ৩টি, গুলি ৩ রাউন্ড, চাকু ১টি, ফেন্সিডিল ৪ বোতল, বিদেশী মদ ৬ বোতল, মোবাইল ৬টি, সীম কার্ড ৫টি, মেমোরী কার্ড ৫টি এবং নগদ ৮ হাজার ৬শ টাকা উদ্ধার করে র‌্যাব সদস্যরা। সীমান্ত সংলগ্ন চেঁচড়া গ্রামে অস্ত্র কেনা বেচার জন্য হৃদয় ও শাকিল অপেক্ষা করছে গোপনে এমন খবর পেয়ে শনিবার রাত ২টা ৩০ মিনিটের সময় অভিযানে নামে র‌্যাব সদস্যরা। র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের উপ অধিনায়ক ও সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ মাসুদ রানা অভিযানে নেতৃত্ব দেন।

এ সময় ওয়ান শুটারগান ৩টি, গুলি ৩ রাউন্ড, চাকু ১টি, ফেন্সিডিল ৪ বোতল, বিদেশী মদ ৬ বোতল, মোবাইল ৬টি, সীম কার্ড ৫টি, মেমোরী কার্ড ৫টি এবং নগদ ৮ হাজার ৬শ টাকাসহ তাদের হাতেনাতে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হৃদয় ও শাকিল র‌্যাবকে জানায়, ভারত হতে আগ্নেয়াস্ত্র ও মাদক এনে স্থানীয় অপরাধী ও মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ করত।

আগেও তারা একই কাজ করার জন্য একাধিকবার আইন প্রয়োগকারী সংস্থার হাতে ধরা পড়েছিল এবং তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় হৃদয়ের নামে ৫টি ও শাকিলের নামে ৪টি মামলা রয়েছে বলে জানায়, র‌্যাব। হৃদয় ও শাকিলের বিরুদ্ধে পাঁচবিবি থানায় অস্ত্র আইন ১৮৭৮ এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ অনুসারে মামলা দায়ের করা হয়েছে বলে জানান, র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মোঃ মোস্তফা জামান। দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালনসহ র‌্যাব নিয়মিত মাদক, জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে বলেও জানান তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: