সংবিধান-নির্বাচনী ব্যবস্থা কারো খেয়াল খুশি মতো চলে না: কাদের

প্রকাশিত: ০৮ অক্টোবর ২০২২, ০৫:৪৪ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিভিন্ন গণতান্ত্রিক দেশের পদ্ধতি অনুসরণ করেই নির্বাচন পদ্ধতি নির্ধারণ করা হয়েছে। সংবিধান ও নির্বাচনী ব্যবস্থা কারো খেয়াল খুশি মতো চলে না। শনিবার (৮ অক্টোবর) এক বিবৃতিতে গণমাধ্যমে প্রকাশিত মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিভ্রান্তিকর ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তিনি একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সংবিধানের ওই সব সংশোধনীকে দেশের উচ্চ আদালত অবৈধ ঘোষণা করেছে, এখন সে জায়গায় যাওয়ার সুযোগ নেই। এখন যারা সংবিধান বিরোধী বক্তব্য দিচ্ছে তারা একটি অগণতান্ত্রিক ও অনির্বাচিত সরকার ব্যবস্থা দেখতে চায়। মন্ত্রী বলেন, তারা এই অনির্বাচিত ও অগণতান্ত্রিক সরকার দেখতে চায় বলেই বিএনপি নেতারা নির্বাচন ব্যবস্থা ও সংবিধান নিয়ে তাদের অসাংবিধানিক, অগণতান্ত্রিক ও বেআইনি বক্তব্য দিচ্ছেন এবং জনগণকে বিভ্রান্ত করছেন।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সব সময় একটি অন্তর্ভুক্তিমূলক সুষ্ঠু নির্বাচনের পক্ষে এবং একটি প্রতিযোগিতামূলক নির্বাচন ব্যবস্থা প্রত্যাশা করে। তিনি বলেন, পরাজয়ের ভয়ে বিএনপি নির্বাচনে অংশ নেয় না, এমনকি নির্বাচন ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যে অংশগ্রহণ করে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: