নড়াইলের চাঁচুড়ীতে অনুষ্ঠিত হল ঐতিহ্যবাহী নৌকাবাইচ

প্রকাশিত: ০৮ অক্টোবর ২০২২, ১০:২৫ পিএম

নড়াইলের কালিয়ার চাঁচুড়ী লাইনের খালে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৮ অক্টোবর) বিকেলে চাচুড়ী যুব সংঘের আয়োজনে ওই নৌকাবাইচে ছোট-বড় মিলিয়ে ১২টি নৌকা অংশ গ্রহন করে। দুপুর ৩টা থেকে শুরু হওয়া নৌকাবাইচ দেখতে দুই পাড়ে হাজার হাজার মানুষ ভীড় করে।

এসময় ঢেউয়ের কলতান, হেঁইয়োরে হেঁইয়ো আর সারিবদ্ধ বৈঠার ছলাৎ ছলাৎ শব্দে উত্তাল দুই পাড়ের হাজারো দর্শকের করতালিতে উৎসব মুখর পরিবেশ তৈরী হয়। প্রচণ্ড রোদ উপেক্ষা করে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ দেখে প্রতিবছর এমন উৎসবের আয়োজনের আশা ব্যাক্ত করেন স্থানীয়রা।

এসময় উপজেলা কৃষক লীগের আহ্ববায়ক মুন্সি লুৎফার রহমান, আওয়ামী লীগ নেতা মো. হায়দার আলী, হারুন-অর রশীদ, মো. হেদায়েত গাজী, সেলিম ফকির, আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন। আয়োজক তৌরুত মোল্যা, ওসিকার রহমান ও ইমরুল শেখ জানান, আজ আমাদের ১৭তম নৌকা বাইচ অনুষ্ঠিত হলো। করোনার কারণে গত দুই বছর বন্ধ ছিলো। ভবিষ্যতে আরো বড় করে আয়োজন করার ইচ্ছে রয়েছে।

নৌকা বাইচে প্রথম স্থান অধিকার করে কৃষ্ণপুর গ্রামের আইয়ুব হোসেনের নৌকা, ২য় স্থান অধিকার করে ধাড়িয়াঘাটা গ্রামের নিতাই তরফদারের নৌকা। প্রতিযোগীতায় ৩য় স্থান নির্ধারণ সহ অংশগ্রহনকারী সকলকে ‍পুরুস্কৃত করা হয়। প্রথম পুরস্কার ৩২ ইঞ্চি ও দ্বিতীয় পুরস্কার ২৪ ইঞ্চি টেলিভিশন বিজয়ীদের মাঝে তুলে দেন কালিয়া উপজেলা যুবলীগের যুগ্ন আহ্ববায়ক আশীষ ভট্টাচার্য্য ও কালিয়া থানার উপ-পরির্দশক(এস আই) মো. সাফাত রহমান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: