জুতার ভেতরে মিললো কোটি টাকার সোনা

প্রকাশিত: ০৯ অক্টোবর ২০২২, ০৭:৫৬ পিএম

চট্টগ্রামে এক ব্যাক্তির জুতার ভিতর থেকে ১৬ টি সোনার বার উদ্ধার করেছে করেছে পুলিশ। এই ঘটনায় তাকে তাৎক্ষণিক গ্রেফতার করা হয়। অভিযুক্ত ব্যাক্তির নাম সুজন কান্তি দাশ (৩৮)। গত শনিবার (৮ অক্টোবর) তাকে গ্রেফতার করা হত। স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল শনিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড উপজেলার কুমিরা ইউনিয়ন এলাকায় সোহাগ পরিবহনের একটি বাসে তল্লাশি চালিয়ে সুজনকে গ্রেফতার করা হয়।

পরে তার পরনের দুই পায়ের জুতার ভেতর বিশেষ কায়দায় লুকানো ১৬টি সোনার বার উদ্ধার করা হয়।গ্রেফতার সুজন চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ঢেমশা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের উত্তর ঢেমশা গ্রামের মৃত নরেশ চন্দ্র দাশের ছেলে। এ ঘটনায় সীতাকুণ্ড থানায় একটি মামলা করা হয়েছে। জেলা গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর নুর মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করেন। তিনি  বলেন, বিপুল পরিমাণ স্বর্ণ নিয়ে সোহাগ পরিবহনের একটি বাসে করে চট্টগ্রামের দামপাড়া থেকে এক ব্যক্তি ঢাকায় যাচ্ছেন- এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়।

সোহাগ পরিবহনের বাস ঢাকা মেট্রো-ব ১২-০৩৫৮ সীতাকুণ্ডের ওই এলাকায় পৌঁছালে সংকেত দিয়ে থামানো হয়। বাসটি থামার পর বাসের জে-৪ সিটে বসা যাত্রীকে তল্লাশি করা হয়। একপর্যায়ে তিনি সোনা রাখার কথা স্বীকার করেন। গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা আরও জানান, তার দেওয়া তথ্যের ভিত্তিতে পরনে থাকা দুই পায়ের জুতার ভেতরে বিশেষ কায়দায় লুকানো ১৬টি সোনার বার উদ্ধার করা হয়। প্রতিটি বারের ওজন ১০ তোলার বেশি। মোট ওজন এক কেজি ৮৬৬ দশমিক ১৬০ গ্রাম। যার বাজার মূল্য এক কোটি ১৫ লাখ ২০ হাজার টাকা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: