বৃষ্টিতে আটকে গেলো বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২, ১২:১০ পিএম

নারী এশিয়া কাপের সেমিফাইনালে যাওয়ার জন্য বাংলাদেশের জন্য শ্রীলঙ্কার বিপক্ষে জয় খুবই গুরুত্বপূর্ণ। এমন একটি ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করে লঙ্কানদের নাগালের মধ্যেই রাখছিল টাইগ্রেসরা। তবে বৃষ্টির কারণে খেলা বন্ধ রয়েছে। তবে বৃষ্টিবাধায় আপাতত খেলা বন্ধ রয়েছে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সকাল ৯টায় শুরু হওয়া ম্যাচে আগে থেকেই বৃষ্টির আশঙ্কা ছিল।

আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও এরমধ্যে শুরু হয় ম্যাচ। তবে ১৮.১ ওভারে এসে বন্ধ হয়ে যায় ম্যাচ। বৃষ্টির আগ পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ছিল ৫ উইকেটে ৮৩ রান। এদিন শুরু থেকেই অস্বস্তিতে ছিলেন দুই লঙ্কান ওপেনার। সালমা খাতুন ও জাহানারার বোলিং শুরু থেকেই চাপে ছিল। ম্যাচের দ্বিতীয় ওভারের শেষ বলে জাহানারা আলমের বলে বোল্ড হন চামারী আথাপাত্থুকে।

এই উইকেটটি নিয়ে বাংলাদেশের এই প্রেসার ১০০ আন্তর্জাতিক উইকেটের মাইলফলক স্পর্শ করেন। এরপর ধীরগতির ব্যাটিংয়ের চাপ বেড়ে যায় লঙ্কান ব্যাটসম্যানদের ওপর। পাওয়ার প্লের ৬ ওভারে ১ উইকেটে ২৩ রান তোলে শ্রীলঙ্কা। তবে অষ্টম ওভারে সানজিদা আক্তার মেঘলা ফেরান মাধবীকে। পরের ওভারে আক্রমণে এসে রুমানা আহমেদ তুলে নেন নতুন ব্যাটার আনুষ্কা সানজিওয়ানিকে। ৩১ রানে ৩ উইকেট পড়ার পর বড় বিপদে পড়েন লঙ্কান মেয়েরা। ১০ ওভার শেষে শ্রীলঙ্কার স্কোর দাঁড়ায় ৩ উইকেটে ৩৬ রান।

এমন বাজে শুরুর পর, নীলাক্ষী ডি সিলভার ব্যাট করেছেন যা লঙ্কানদের জন্য কিছুটা পথ দেখেছিল। কিন্তু ১৯তম ওভারের প্রথম বলেই বৃষ্টি হয়। ফলে ম্যাচ বন্ধ হয়ে যায়। ২৮ রানে অপরাজিত নিলাক্ষী। তার সঙ্গে এক রানে অপরাজিত আছেন ঐশাদি রণসিংহে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: