ফরিদপুরে মা ইলিশ রক্ষায় আবারও কারেন্ট জাল জব্দ

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২, ০২:১০ পিএম

ফরিদপুরের সদরপুর উপজেলায় গভীর রাতে আবারও কারেন্ট জাল জব্দ করেছেন সদরপুর উপজেলা প্রশাসন। গতকাল রবিবার (৯ অক্টোবর) গভীর রাতে উপজেলা প্রশাসন ও মৎস অধিদপ্তরের উদ্যোগে মা ইলিশ রক্ষায় পদ্মা ও আড়িয়াল খাঁ নদীতে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আহসান মাহমুদ রাসেলের নেতৃত্বে সার্বিক সহযোগিতা করেন উপজেলা মৎস কর্মকর্তা এস.এম. মাহমুদুল হাসান।

এ সময় উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ ওমর ফয়সল, কৃষি কর্মকর্তা বিধান রায়, সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুব্রত গোলদারসহ একদল পুলিশ সদস্য ও সাংবাদিকবৃন্দ।

এসময় এ অভিযানে প্রায় ৭ হাজার মিটার ইলিশ মাছ ধরার কারেন্ট জাল জব্দ করা হয় এবং পরবর্তীতে জনসম্মুখে মৎস সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৮৫ এর ১০(গ) ধারায় পুড়িয়ে ভস্মীভূত করা হয়। জেলেরা ভ্রাম্যমাণ অভিযানের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। এই অভিযান আগামী ২৯ অক্টোবর ২০২২ খ্রি. তারিখ পর্যন্ত অব্যাহত থাকবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: