‘১০ ডিসেম্বরের পর দেশ চলবে খালেদা জিয়ার কথায়’ বক্তব্যের ব্যাখ্যা দিলেন আমান

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২, ০১:৪৭ পিএম

'১০ ডিসেম্বরের পর খালেদা জিয়া ও তারেক রহমানের কথায় বাংলাদেশ চলবে'- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমান উল্লাহ আমানের দেওয়া এমন একটি বক্তব্য দেশের রাজনীতিতে এখন আলোচনার কেন্দবিন্দু। সোমবার (১০ অক্টোবর) দুপুরে রাজধানীর দৈনিক বাংলা মোড়ে শহীদ জেহা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকরা তার এমন বক্তব্য নিয়ে প্রশ্ন করলে তিনি সেই বক্তব্যের ব্যাখ্যা করেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান বলেন, '১০ ডিসেম্বর নয়, যখনি এই সরকার অবৈধভাবে ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে, তখন থেকে দেশের জনগণ ও বিভিন্ন রাজনৈতিক দল চায়নি যে এই সরকার ক্ষমতায় থাকুক। জনগণ এই সরকারকে আর এক মুহূর্তও ক্ষমতায় দেখতে চায় না। তাদের দাবি অনুযায়ী আমরাও মাঠে নেমেছি।

আমান আরও বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধি ও ভয়াবহ লোডশেডিংয়ের কারণে মানুষ অসহায়। এই অবৈধ সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তাই গণতান্ত্রিক আন্দোলন যত তাড়াতাড়ি এই সরকারকে ক্ষমতা থেকে অপসারণ করতে পারবে, তত তাড়াতাড়ি একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হবে এবং জনগণ ভোট দিয়ে তাদের সরকার প্রতিষ্ঠা করবে।

প্রসঙ্গত, গত ৮ অক্টোবর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় আমান উল্লাহ আমান এক বক্তব্যে বলেন, আগামী ১০ ডিসেম্বরের পরে বাংলাদেশ চলবে খালেদা জিয়া ও তারেক রহমানের কথায়। এর বাইরে দেশ চলবে না কারও কথায়। এরপর আজ (সোমবার) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ঐ বক্তব্যের ব্যাখ্যা করেন আমান।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: