পশ্চিম সুন্দরবনের রায়মঙ্গল এলাকায় সাপের কামড়ে এক জেলের মৃত্যু

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২, ০২:২১ পিএম

জি এম মাছুম বিল্লাহ, শ্যামনগর (সাতক্ষীরা) থেকে: পশ্চিম সুন্দরবনের রায়মঙ্গল এলাকায় সাপের কামড়ে এক জেলে নিহত হয়েছে। সাপের কামড়ে নিহত ব্যক্তি হলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের পশ্চিম কৈখালী (সাপখালী) গ্রামের মৃত সোহাতাব মোল‍্যার ছোট ছেলে আব্দুল মমিন (৪৮)।

নিহতের পরিবার ও স্থানীয়দের সূত্রে জানা যায়, নিহত আব্দুল মমিন তার সহযোগীদের নিয়ে গত ৫ তারিখে কৈখালী ফরেষ্ট অফিস থেকে বৈধ পাশ (সুন্দরবনে প্রবেশের অনুমতি পত্র) নিয়ে মাছ ধরতে যায়। গহিন সুন্দরবনের মাছ ধরার সময় বিষধর কেরাল সাপের দংশন করেছে বুঝতে পেরে সহযোগীরা দ্রুত লোকালয়ে আসে। পরে উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানান তারা।

এ বিষয়ে জানতে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের নাম্বারটিতে বার বার যোগাযোগ করার চেষ্টা করা হলেও রিসিভ করেননি।

কৈখালী ফরেষ্ট অফিসের স্টেশন কর্মকর্তা হারুন অর রশিদ বলেন, গত ৫ অক্টোবর মমিন সহ ২টি বিএলসিতে ৯জন পাশ করে সুন্দরবনে মাছ ধরতে যায়।
রবিবার (৯ অক্টোবর) রাত আনুমানিক ১:৩০মিনিটে বিজিবির মাধ্যমে জানতে পেরে ততক্ষণাৎ ঘটনা স্থলে যাই। উপস্থিত আক্রান্ত ব্যক্তির স্বজনেরা তাকে উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্দেশ্যে রওনা হলে আমরা ফিরে আসি।

আব্দুল মমিনের মৃত্যুতে তার পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: