এয়ারপোর্টে যাওয়া প্রবাসীর সিএনজিতে ডাকাতি, ৫ জনের সর্বস্ব লুট

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২২, ০৯:৫১ এএম

চট্টগ্রাম বিমানবন্দরে গেল সোমবার সকাল ৯টার ফ্লাইট ধরতে দুবাই প্রবাসী, স্বজন ও বন্ধু মিলে ৫ জন কক্সবাজারের চকরিয়া থেকে রওনা দিয়েছিলেন সিএনজি চালিত অটোরিক্সায় চেপে। পথিমধ্যে তাদের অটোর গতিরোধ করার পর প্রবাসীসহ পাঁচজনকে অস্ত্রের মুখে জিম্মি করে পাঁচটি এনড্রয়েড মোবাইল, নগদ ৪০ হাজার টাকাসহ বিভিন্ন দামি মালামাল লুটে নেয়। এ সময় প্রবাসীর পাসপোর্টও কেড়ে নেয় ৪/৫ সদস্যের মুখোশপরা ডাকাতদল। তবে অনুরোধের পর সেই পাসপোর্ট রাস্তায় ফেলে চম্পট দেয় ডাকাতদল।

সোমবার ভোররাত আড়াইটার দিকে কক্সবাজারের চকরিয়া উপজেলার বদরখালী-মহেশখালী সড়কের সাহারবিল ইউনিয়নের কোরালখালীর টেকে নির্জন স্থানে এই ডাকাতির ঘটনাটি ঘটে।

ডাকাতের কবলে পড়া প্রবাসীর নাম শেফায়েত হোসেন (১৯)। তিনি চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের দক্ষিণ ঘুনিয়া গ্রামের হেলাল উদ্দিনের পুত্র।

প্রবাসীর স্বজনরা জানান, সোমবার রাত ৯টায় তাঁর বিমান যাত্রার সিডিউল ছিল। কিন্তু কর্তৃপক্ষ আকস্মিকভাবে সিডিউল পরিবর্তন করে সকাল ৯টায় ফ্লাইট ছাড়ার কথা জানালে তড়িঘড়ি করে গভীর রাতে চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা দিতে হয়। পথিমধ্যে উল্লিখিত স্থানে ভোররাত আড়াইটার দিকে তাদের অটোর গতিরোধ করে অস্ত্রের মুখে জিম্মি করে লুট করে নেওয়া হয় পাঁচটি এনড্রয়েড মোবাইল, নগদ প্রায় ৩০ হাজার টাকাসহ দামি মালামাল। এ সময় আওয়াজ করলে গুলি করে প্রাণে হত্যারও ভয় দেখানো হয় তাদের।

শেফায়েতের বন্ধু সাজ্জাদ জানান, সিএনজিচালিত অটোতে প্রবাসী শেফায়েত, দুই বন্ধু (সাজ্জাদ ও রিয়াদ) এবং পরিবারের আরো দুইজন সদস্য ছিল। এ নিয়ে চালকসহ মোট ৬জন ওই অটোতে ছিলেন। এ সময় মোবাইল, নগদ টাকা, পাসপোর্ট কেড়ে নিয়ে চলে যাওয়ার সময় অনুরোধ করার পর পাসপোর্টটি রাস্তায় ফেলে যায় সশস্ত্র ডাকাতদল।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ধরণের একটি ঘটনার বিষয়ে জেনেছি। তবে এখনো পর্যন্ত থানায় কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে। পাশাপাশি সড়কটিতে কারা এই অপরাধকর্ম করছে তাদের তথ্য সংগ্রহের কাজ চলছে।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: